অনলাইন ইসলামি রেডিও আইআরবি২৪

বৃহস্পতিবার, ১১/০৭/২০১৩ @ ১১:২৪ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

irb24(১১ জুলাই ২০১৩)- সার্বক্ষণিক ইসলামি শিক্ষা ও বিনোদন নিয়ে শিগগিরই আনুষ্ঠানিক সম্প্রচারে আসছে বাংলা ভাষায় প্রথম পূর্ণাঙ্গ অনলাইন ইসলামিক রেডিও আইআরবি২৪ডটনেট (irb24.net)। লাইভ আরজে আড্ডা, ইসলামি গান , কোরআন হাদিসের আলোচনা ও বিভিন্ন ইসলামি ইভেন্ট নিয়ে ২৪ ঘণ্টা বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার করবে এই অনলাইন রেডিও স্টেশনটি।

কম্পিউটার, ট্যাবের পাশাপাশি অ্যানড্রয়েড স্মার্টফোনেও ইন্টারনেটে শোনা যাবে এই রেডিওর সব অনুষ্ঠান। এমনকি পছন্দের ইসলামি গান-গজল শুনতে চেয়ে অনুরোধও পাঠানো যাবে।

বর্তমানে পরীক্ষামূলক সম্প্রচার চললেও শ্রোতা চাহিদা মাথায় রেখে পবিত্র মাহে রমজান উপলক্ষে রেডিও স্টেশনটির অনুষ্ঠানসূচিতে যুক্ত করেছে বিশেষ আয়োজন। অনুষ্ঠানের মধ্যে রয়েছে-

ইফতারপূর্ব আয়োজন কোরআনের সুর। এই অনুষ্ঠানে সরাসরি কোরআন তেলাওয়াত, কব্যিক অনুবাদ ও তাফসির করা হবে। শ্রোতারা এসএমএসের মাধ্যমে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন এবং তেলাওয়াত শুনতে অনুরোধও পাঠাতে পারবেন।

ইফতারের পর রাত ৮টা থেকে সরাসরি অনুষ্ঠান ‘দোজাহানে’ শ্রোতাদের করা বিভিন্ন প্রশ্নের উত্তর দিবেন বিশিষ্ট আলেম কাজী মো. ইব্রাহীম। ‘প্রাকটিক্যাল ইসলাম’ অনুষ্ঠানে থাকছে জীবন ঘনিষ্ঠ বিভিন্ন বিষয়ের ইসলামের দৃষ্টিকোণ নিয়ে আলোচনা। ইসলামের বিভিন্ন বিষয় উঠে আসবে ধারাবাহিক সংলাপ অনুষ্ঠান ‘সত্য সন্ধানে’। সেহরিতেও থাকছে বিশেষ আয়োজন।

এছাড়াও নিয়মিত আয়োজনে থাকছে- গান কথা, একটু গান কিছু ফান, মুকুরিত মুকুল, কথার বাঁকে সুরের তানে, ইংরেজি অনুষ্ঠান- লাইটিং অব ইসলামিক মেলোডি, ফেস লক টাইম ইত্যাদি।

এ ব্যাপারে রেডিওটির ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুর রহমান বলেন, ‘ইসলামি সংস্কৃতিকে সবার মাঝে উপস্থাপন করতে চেষ্টা করবো আমরা। পবিত্র রমজানে এরকম একটি নির্মল বিনোদন মাধ্যমের ব্যাপারে শ্রোতাদের কাছ থেকে অনেক ভালো সাড়া পাব বলে মনে করি। আশা করি, সবাই আমাদেরকে সহযোগিতা করবেন।’

শুধু দেশ নয় দেশের বাইরের শ্রোতাদের কথা মাথায় রেখে তাদের সময়ের সাথে সামঞ্জস্য রেখে এ রেডিওস্টেশনের অনুষ্ঠানমালা সাজানো হয়েছে বলে জানান তিনি।

সর্বশেষ