সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

PRESS-CIUB-(১১ জুলাই ২০১৩)- নিহত সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঈদের পর কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিকরা।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে সাংবাদিকরা এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধন চলাকালে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি ওমর ফারুক বলেন, “সাগর-রুনির বিচার নিয়ে ১৭ মাস ধরে সরকার তামাশা করছে। সরকার মনে করেছে, সাংবাদিকরা সাগর-রুনিকে ১৭ মাসে আস্তে আস্তে ভুলে যাবে। ১৭ মাস কেন ১৭ যুগেও তারা ভুলবেন না। বিচার না হওয়া পর্যন্ত সহকর্মীরা রাজপথ ছাড়বে না।”

তিনি বলেন, “এ সরকারের মেয়াদে সাংবাদিক হত্যা-নির্যাতন হলেও কোনো বিচার হয়নি। সাগর-রুনির মতো মেধাবী একটি দম্পতির বিচার সরকার করতে পারেনি।”

তিনি বলেন, “ঈদের আগে খুনিদের গ্রেফতার ও বিচার না হলে ঈদের পর কঠোর কর্মসূচি দেওয়া হবে।”

ঢাকা সাংবাদিক ইউনিয়ন দপ্তর সম্পাদক খন্দকার মোজাম্মেল হক বলেন, “কাঁদতে নয়, আজ বিচার চাইতে এসেছি। সাগর-রুনির এতিম সন্তানের জন্য হলেও খুনিদের বিচার করতে হবে।”

কোষাধ্যক্ষ মফিজুল ইসলাম বলেন, “১৭ মাস ধরে বিচারের নামে সরকার তামাশা করছে। কিছুদিন আগে স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীরের সঙ্গে খুনিদের বিচার ও গ্রেফতারের জন্য দেখা করলে তিনি বিচার নিয়ে ঠাট্টা করেছেন। বিচার না করায় আমাদের আন্দোলনের ফলে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রীকে সরকার সরিয়ে দিয়েছে।”

তিনি বলেন, “বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী ও তামাশা করছে।”

তিনি অবিলম্বে খুনিদের গ্রেফতার ও বিচার দাবি করেন। পাশাপাশি খুনিদের গ্রেফতারে ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রীর পদত্যাগ দাবি ও বিচারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকরা অংশগ্রহণ করেন।