ঈদের আগেই অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়ন

শুক্রবার, ০৫/০৭/২০১৩ @ ১১:০৩ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

inu(০৫ জুলাই ২০১৩)- তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ঈদের আগেই প্রস্তাবিত অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়ন করা হবে। সে লক্ষ্যে প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়েছে।

শুক্রবার কক্সবাজারে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর। কিন্তু তার জন্য গণমাধ্যমকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। হলুদ সাংবাদিকতা পরিহার করে সাংবাদিকদের প্রকৃত সত্য জাতির কাছে তুলে ধরতে হবে।

সুবিধা নিয়েও নিয়ম নৈতিকতার ব্যত্যয় ঘটলে অর্থ্যাৎ একপেশে সংবাদ পরিবেশন করে জাতিকে বিভ্রান্ত করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে তথ্যমন্ত্রী জানান।

তথ্যমন্ত্রী দৈনিক ভোরের কাগজের জাতীয় প্রতিনিধি সম্মেলনে যোগ দিতে শুক্রবার দুপুর ১২টার টার দিকে বিমানযোগে কক্সবাজার পৌঁছান। বেলা ৩টায় কক্সবাজার হিলডাউন সার্কিট হাউজে কক্সবাজারের কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এরপর জেলা জাসদ আয়োজিত এক সভায় বক্তব্য দেন।

সন্ধ্যায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে ভোরের কাগজের জাতীয় প্রতিনিধি সম্মেলনের যোগ দেন। সেখানে তিনি ‘গণমাধ্যমের স্বাধীনতা ও সাম্প্রতিক বাস্তবতা’ শীর্ষক আলোচনায় অংশ নেন।

ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের পরিচালনায় আলোচনায় অন্যান্যের মধ্যে অংশ নেন অধ্যাপক মুনতাসির মামুন, তথ্য কমিশনার ড. ছাদেকা হালিম, অধ্যাপক গোলাম রহমান, সময় টিভির সিও আহমদ জোবায়ের ও কক্সাবাজারের প্রবীণ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু।

সর্বশেষ