এনটিভির দশম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বুধবার, জুলাই ৩, ২০১৩

প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

ntv-11(০৩ জুলাই ২০১৩)- মেধা মনন আর প্রযুক্তির উৎকর্ষকতা নিয়ে যাত্রা শুরু করা এনটিভি দেশের সীমানা ছাড়িয়ে এখন বিস্তৃত বিশ্বজুড়ে। অগণিত দর্শক আর শুভ্যানুধ্যায়ীদের ভালোবাসাকে সঙ্গী করে এনটিভি পার করেছে গৌরবের পথচলার এক দশক। আকাশ সংস্কৃতির যুগে দশ বছর আগে ২০০৩ সালের ৩ জুলাই যার যাত্রা শুরু হয়েছিলো সময়ের সাথে আগামীর পথে স্লোগান নিয়ে।

প্রথম দিকে আট ঘণ্টার সম্প্রচার চালু থাকলেও মাত্র ছয় মাসের মাথায় ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ সম্প্রচার শুরু করে এনটিভি। দেশের সীমানা ছাড়িয়ে এনটিভি এরইমধ্যে পৌছে গেছে এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য, অস্ট্রেলিয়াসহ আফ্রিকার একটি বড় অংশে।

৮ সেপ্টেম্বর ২০১১সালে বাংলাদেশের অন্যতম বেসরকারি স্যাটেলাইট চ্যানেল এনটিভি (ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল লিমিটেড) আন্তর্জাতিক ISO ৯০০১ সনদ অর্জন করে। উন্নত ব্যবস্থাপনা, বিপনন, নিরীক্ষা ব্যবস্থা, পেশাদারিত্ব, সংবাদ ও অনুষ্ঠানমালায় আন্তর্জাতিক মান অর্জনের স্বীকৃতি হিসেবে প্রতিষ্ঠানটিকে এ সনদ দেয়া হয়।

ISO ৯০০১: ২০০৮ হলো একটি কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম, যার মাধ্যমে কোন প্রতিষ্ঠানকে মানসম্মত ব্যবস্থাপনার জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দেয়া হয়। দেশের টিভি চ্যানেলগুলোর মধ্যে প্রথম ISO সার্টিফিকেট লাভ করে এনটিভি।

এনটিভির এক দশক পূর্তিতে শুভেচ্ছা জানিয়েছেন বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এ উপলক্ষ্যে দেয়া এক বাণীতে তিনি বলেন, জন্মলগ্ন থেকেই উন্নত প্রযুক্তি, বস্তুনিষ্ট খবর এবং মানসম্মত অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে এনটিভি জনপ্রিয়তা অর্জন করে। বিভিন্ন জাতীয় দূর্যোগ ও ক্রান্তিকালে সাহসী সাংবাদিকতার পরিচয় দিয়েছে বলেও উল্লেখ করেন তিনি। বেসরকারী এই চ্যানেলের এক দশকের পথ চলায় সবোর্চ্চ পেশাদারিত্বের প্রশংসা করে বেগম জিয়া আশা প্রকাশ করেন ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

এদিকে, এনটিভির এক দশক পূর্তিতে শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী। এক বাণীতে তিনি এনটিভির দর্শক, কলা-কুশলীসহ সকল পর্যায়ের কর্মীদের অভিনন্দন জানিয়েছেন। স্পিকার বলেন, বেসরকারি টেলিভিশন এনটিভি তথ্যবহুল সংবাদ পরিবেশন করে অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করার মাধ্যমে ইতিবাচক ভূমিকা রেখে যাচ্ছে। শীরিন শারমিন আশা করেন, ধর্ম-বর্ণ ও ধনী-দরিদ্র নির্বিশেষে সকলের তথ্য পাওয়ার অধিকার নিশ্চিত করতে সরকারের যে আইন, তার সাথে সঙ্গতিপূর্নভাবে কর্মকান্ড পরিচালনা করবে এই চ্যানেল। গণমাধ্যম হিসেবে এনটিভি জনগণের কথা আরো বেশি করে তুলে ধরবে বলেও আশা প্রকাশ করেন তিনি ।

এনটিভির এক দশক পূর্তি উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।তিনি বলেন, অতীতের মতো ভবিষ্যতেও দক্ষতা ও সফলতার সাথে তথ্য ও বিনোদনমূলক অনুষ্ঠান সম্প্রচার করে যাবে এনটিভি।

এদিকে, ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোসাদ্দেক আলী এনটিভি পরিবারের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। সকালে মোহাম্মদ মোসাদ্দেক আলী বার্তা, মার্কেটিং, মানবসম্পদসহ এনটিভির বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন। এসময় তিনি বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সাথে বর্ষপূর্তির শুভেচ্ছা জানান। বিভিন্ন বিভাগের কর্মকর্তারাও এসময় এনটিভি চেয়ারম্যানকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অভিনন্দন ও শুভেচ্ছা জানান ।