সংবাদপত্রের চেয়ে টক শোর প্রভাব বেশি

মঙ্গলবার, জুলাই ২, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

talkshow2(০২ জুলাই ২০১৩)- জনমনে সংবাদপত্র যতটা না প্রভাব ফেলছে তার চেয়ে বেশি প্রভাব ফেলছে টেলিভিশনে প্রচারিত টক শো। বিকল্প পার্লামেন্ট হিসেবে টক শো কাজ করছে। টেলিভিশনগুলো যদি সুযোগ-সুবিধা আরও বাড়িয়ে দেয় তাহলে আরও উন্নতমানের টক শো পরিবেশন সম্ভব। সরাসরি অংশগ্রহণের মাধ্যমে জনগণ অনেক তথ্য পেয়ে থাকে যা জনমত তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

মঙ্গলবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘টেলিভিশন টক শো: আমাদের প্রত্যাশা’ শীর্ষক সেমিনারে বক্তারা এ কথা বলেন। ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগ এ সেমিনারের আয়োজন করে।

টকশোর অতিথি অথবা উপস্থাপক নির্বাচনে তথ্য মন্ত্রণালয়ের কোনো নিয়ন্ত্রণ নেই দাবি করে বক্তারা বলেন, ‘গণমাধ্যমের জায়গায় তারা চূড়ান্ত স্বাধীনতা ভোগ করছেন।’

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. গোলাম রহমান। সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের বিভাগীয় প্রধান সৈয়দ মিজানুর রহমানের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা মুন্নী সাহা, সময় টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আহমেদ জুবায়ের, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক রুবায়েত ফেরদৌস, বিশিষ্ট সাংবাদিক ও টক শো উপস্থাপক গোলাম মর্তুজা।