বাজারে আসছে দৈনিক বর্তমান

সোমবার, ০১/০৭/২০১৩ @ ৮:৩৭ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

bartoman logo(০১ জুলাই ২০১৩)- আলোচিত বিজ্ঞাপন দিয়ে মাঠে নামা মুন গ্রুপের পত্রিকা দৈনিক বর্তমান বাজারে আসছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্নেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গলবার পত্রিকাটির আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করবেন আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ।

মঙ্গলবার বিকেল ৫টা থেকে অনুষ্টানটি বেসরকারী টিভি চ্যানেল এটিএন বাংলা সরাসরি সম্প্রচার করবে।

মুন গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক হিসেবে আছেন। এ পত্রিকায় ইতিমধ্যেই উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেছেন দৈনিক ইত্তেফাকের সাবেক সম্পাদক রাহাত খান। নির্বাহী সম্পাদকের দায়িত্বে আছেন বাসসের সাবেক বার্তা সম্পাদক এম এ আজিজ।

এছাড়া সিটি এডিটর পদে শাহীন চৌধুরী, বার্তা প্রধান পদে সন্তোষ শর্মা, বার্তা সম্পাদক পদে খালেদ ফারুকী, উপ-সম্পাদক পদে এহসানুল হক বাবু ও আহমেদ দীপু এবং চিফ রিপোর্টার পদে দুলাল আহমদ চৌধুরী যোগ দিয়েছেন।

চট্টগ্রাম ব্যুরো প্রধান হিসেবে যোগ দিয়েছেন মহসীন কাজী। তিনি এর আগে প্রাইম খবরের সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন।

দৈনিক বর্তমানের (www.dainikbartoman.com) অফিস করা হয়েছে ৩৭ দিলকুশা বা/এ, ঢাকা-১০০০।

এর আগে সাংবাদিক চেয়ে বেতন উল্লেখ করে বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞাপন দিয়ে আলোচনায় এসেছিল মুন গ্রুপ। তখন তারা ‘দৈনিক স্বাধীন বাংলার কণ্ঠ’ এবং ‘দৈনিক বর্তমান বাংলাদেশ’ নামে দুটি পত্রিকা প্রকাশের ঘোষণা দেয়। সেসময় পত্রিকা দুটোর ডামি সংখ্যাও বের হয়েছিল।

দেশের বেশ কয়েকটি জাতীয় দৈনিকে প্রকাশিত এই পত্রিকা দুটির বিজ্ঞাপনে দেখা যায় ভারপ্রাপ্ত সম্পাদকের বেতন ধরা হয়েছে ৫ লাখ টাকা, সাথে বলা হচ্ছে ‘গাড়ি ও ড্রাইভার ফ্রি’। অন্যান্য বেতন হচ্ছে যুগ্ম সম্পাদক ৩ লাখ, সহযোগী সম্পাদক ২ লাখ, সহকারি সম্পাদক ১.৫০ লাখ টাকা, ফিচার সম্পাদক ১.৫০ লাখ, ফিচার লেখক ৫০ হাজার, বিশেষ সংবাদদাতা ১.২৫ লাখ, প্রধান প্রতিবেদক ১ লাখ, জ্যেষ্ঠ প্রতিবেদক ৮০ হাজার এবং প্রতিবেদক ৫০ হাজার টাকা; যা সাধারণত দেশের আর কোনো পত্রিকায় সবাইকে দেয়া হয়না।

এরপর পত্রিকা দুটো বাদ দিয়ে দৈনিক বর্তমান নিয়ে মাঠে নামে মুন গ্রুপ।

তবে আলোচিত এই বেতন কাঠামো দৈনিক বর্তমানের সবাইকে দেয়া হয়নি। গুটি কয়েকজন পেতে পারেন বলে জানা গেছে।

সর্বশেষ