সংবাদকর্মীদের বেতন ৭০% বৃদ্ধির প্রস্তাব

রবিবার, ৩০/০৬/২০১৩ @ ২:৩১ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

kolom02(৩০ জুন ২০১৩)- সংবাদপত্রের কর্মীদের জন্য ৭০ শতাংশ মজুরি বৃদ্ধির প্রস্তাব করে তথ্যমন্ত্রণালয় গঠিত ৮ম মজুরি বোর্ডের চেয়ারম্যান প্রতিবেদন জমা দিয়েছেন।

রোববার সকালে সচিবালয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কাছে বোর্ডের চেয়ারম্যান বিচারপতি কাজী এবাদুল হক প্রস্তাবিত এ প্রতিবেদন জমা দেন। সোমবার আনুষ্ঠানিকভাবে এ ওয়েজবোর্ড ঘোষণা করা হবে।

তথ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমন্ত্রীর সহকারী একান্ত সচিব মুহাম্মদ আব্দুল্লাহিল কাইয়ুম জানান, বোর্ডের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি ও প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান বিচারপতি কাজী এবাদুল হক রোববার সকালে মন্ত্রণালয়ে তাদের সুপারিশ জমা দেন।

কাইয়ুম জানান, বোর্ডের সুপারিশে সংবাদকর্মীদের মূল বেতন আগের তুলনায় গড়ে ৭০ শতাংশ বৃদ্ধি এবং মূল বেতনের সঙ্গে সামঞ্জস্য রেখে অন্যান্য সুবিধা দেয়ার প্রস্তাব করা হয়েছে।

সপ্তম ওয়েজ বোর্ডে সংবাদপত্রের প্রচারসংখ্যা ও আয়ের ভিত্তিতে তিনটি ক্যাটাগরিতে বেতন কাঠামো নির্ধারণ করা হলেও অষ্টম ওয়েজ বোর্ড পাঁচটি ক্যাটাগরি প্রস্তাব করেছে।

গত বছর ১৮ জুন সংবাদপত্র ও বার্তা সংস্থাগুলোর কর্মীদের জন্য নতুন বেতন কাঠামো নির্ধারণে এ ওয়েজ বোর্ড গঠন করে সরকার। অক্টোবর মাসে ৫০ শতাংশ মহার্ঘ্যভাতার ঘোষণা দেয়া হয়, যা ২০১২ সালের ১ জুলাই থেকে কার্যকর করতে বলা হয়।