ভারতে ১৫ টিভি চ্যানেলের লাইসেন্স বাতিল

শুক্রবার, ২৮/০৬/২০১৩ @ ৬:৪০ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

(২৮ জুন ২০১৩)- ভারতে ১৫টি টিভি চ্যানেলের লাইসেন্স বাতিল এবং ৭টি চ্যানেলের লাইসেন্স স্থগিত করেছে দেশটির তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

এছাড়া সরকারি অনুমতি ছাড়া পরিচালনা পর্যদ এবং মালিকানার ধরন পরিবর্তন করায় আরো ৩৮টি চ্যানেলের বিরুদ্ধে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে পশ্চিমবঙ্গ ভিত্তিক শারধা গ্রুপ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আপলিংকিং এবং ডাউনলিংকিং নীতিমালা ভঙ্গ করে টেলিভিশন চ্যানেলে কার্যক্রম পরিচালনা করে। তারপরই এ সিদ্ধান্ত নিলো সরকার।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব ইউ কে ভার্মা বলেন, ‘মন্ত্রণালয়কে না জানিয়ে পরিচালনা পর্ষদ এবং মালিকানার ধরন পরিবর্তন করায় আমরা আরো ৩৮টি টিভি চ্যানেলকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছে।’

গত কয়েক বছরে ৮৭৭টি বিনোদন এবং নিউজ চ্যানেলের অনুমতি দিয়েছে ভারত সরকার। তবে শারধা গ্রুপ কেলেঙ্কারির পর মালিকানা এবং পরিচালনা পর্যদের সংক্রান্ত তথ্য সরকারকে না দেয়ায় মোট ৩৬৮টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কারণ দর্শানোর নির্দেশ জারি করা হয়।

তার মধ্যে ২২ চ্যানেল ওই নোটিশের প্রেক্ষিতে কোনো সাড়া দেয়নি। আর তাই ১৫টি চ্যানেলের লাইসেন্স বাতিল করে ৭টির লাইসেন্স স্থগিত করলো কর্তৃপক্ষ।

সর্বশেষ