ওয়েজবোর্ড রোয়েদাদ দাবিতে ১ জুলাই থেকে কর্মসূচি

শুক্রবার, জুন ২৮, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

(২৮ জুন ২০১৩)- সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) অবিলম্বে অষ্টম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়নের দাবিতে ১ জুলাই থেকে বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। বৃহস্পতিবার বান্দরবান সার্কিট হাউসে অনুষ্ঠিত ডিইউজের কার্যনির্বাহী কমিটির বিশেষ সভায় এ সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

সভায় ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়নকে কেন্দ্র করে কোনো সংবাদপত্র বা সংবাদ সংস্থায় সাংবাদিক ছাঁটাই থেকে বিরত থাকার জন্য মালিক বা ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে আহবান জানানো হয়।

কার্যনির্বাহী কমিটির এ সভায় ডিইউজে সভাপতি ওমর ফারুক সভাপতিত্ব করেন। ডিইউজে সাধারণ সম্পাদক শাবান মাহমুদ সভায় স্বাগত বক্তব্য দেন। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জিল্লুর রহিম আজাদ, কাঞ্চন কুমার দে, খন্দকার মোজাম্মেল হক প্রমুখ।

সভায় গৃহীত প্রস্তাবে অবিলম্বে সংবাদপত্র এবং বার্তা সংস্থাগুলোতে কর্মরত সাংবাদিক-কর্মচারীদের জন্য অষ্টম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়নের দাবিতে ১ জুলাই দৈনিক ভোরের কাগজ কার্যালয়ের সামনে সাংবাদিক বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়। পর্যায়ক্রমে জনকণ্ঠসহ বিভিন্ন পত্রিকা অফিস প্রাঙ্গণে বিক্ষোভ পালনের ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করা হয়। সভার শুরুতে নিহত সাংবাদিক দম্পতি সাগর-রুনি স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

কার্যনির্বাহী কমিটির সভা শেষে গতকাল দুপুরে ডিইউজে নেতারা বান্দরবান প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে পেশাগত মানোন্নয়ন ও সংবাদমাধ্যমের স্বাধীনতা বিষয়ে মতবিনিময় করেন।

সর্বশেষ