‘আমার দেশ’ কার্যালয়ে পুলিশপ্রহরা

রবিবার, ফেব্রুয়ারি ১০, ২০১৩

প্রেস বার্তা প্রতিবেদন:
amar desh‘শাহবাগ স্কয়ারে’র আন্দোলন নিয়ে দৈনিক আমার দেশ পত্রিকায় সংবাদ প্রকাশের পর পত্রিকাটির কার্যালয়ে হামলার আশঙ্কায় পুলিশ প্রহরা বসানো হয়েছে। পুলিশের পক্ষ থেকে স্বউদ্যোগে এ প্রহরা বসানো হয়েছে বলে আমার দেশ কর্তৃপক্ষ জানিয়েছে।

রোববার বিকেল ৩টার দিকে রাজধানীর কারওয়ান বাজারের বিএসইসি ভবনের সামনে পুলিশ প্রহরা দেখা যায়। একই আশঙ্কায় পত্রিকাটির তেজগাঁওয়ের প্রেসেও পুলিশ রয়েছে।

এ ব্যাপারে পত্রিকাটির নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ বলেন, “আমরা পুলিশকে বলিনি যে নিরাপত্তাহীনতায় ভুগছি।পুলিশ স্বউদ্যোগে নিরাপত্তা দিতে চাইলে আমাদের কী বলার আছে। তাদের আসল উদ্দেশ্য কী তা তারাই ভালো জানে।”

শাহবাগের আন্দোলন নিয়ে শনিবার সংবাদ পরিবেশনের জন্য পত্রিকাটি কোনো নিরাপত্তাহীনতায় ভুগছে না বলেও জানান আবদাল আহমদ।

তিনি বলেন, “আমাদের পেশাগত জায়গায় থেকে আমরা কাজ করেছি। আমাদের নিজস্ব পলিসি রয়েছে। সংবাদ পরিবেশনের জন্য আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি না।”

এদিকে কাউকে গ্রেফতারের উদ্দেশ্যে নয়, শুধুমাত্র নিরাপত্তা দেয়ার জন্যই পুলিশের অবস্থান এমন দাবি করলেন সেখানে কর্তব্যরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

তারা বলেন, বিএসইসি ভবনে আমার দেশ ছাড়াও আরো বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল ও গুরুত্বপূর্ণ অফিস রয়েছে। সম্প্রতি দেশের বেশ কয়েক জায়গায় আমার দেশ পত্রিকার কপি পোড়ানো হয়েছে। তাই পত্রিকাটির কার্যালয়েও হামলা হতে পারে এই আশঙ্কায় আমরা অবস্থান করছি।