সাব এডিটরদের জন্য পিআইবির প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

সোমবার, ২৪/০৬/২০১৩ @ ৮:০৭ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

pib-(২৪ জুন ২০১৩)- সোমবার শেষ হলো সাব এডিটরদের (সহ সম্পাদক) জন্য পিআইবির (বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট) উদ্যোগে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালা।

দু’দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত সাব এডিটররা।

‘সহ সম্পাদকদের জন্য বুনিয়াদি প্রশিক্ষণ’ শীর্ষক রোববার শুরু হওয়া এ কর্মশালার সমাপনী দিনে প্রশিক্ষণে অংশ নেওয়া সাব এডিটরদের মাঝে সনদ বিতরণ করেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও পিআইবির মহাপরিচালক আব্দুল মান্নান।

সোমবার বেলা তিনটায় রাজধানীর বেইলি রোডের পিআইবি কার্যালয়ে অনুষ্ঠিত সনদ বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সাব এডিটরস কাউন্সিলের সভাপতি এনায়েত ফেরদৌস ও সাধারণ সম্পাদক শাজাহান মিয়া। প্রশিক্ষণ কর্মশালা আয়োজনে পিআইবিকে সার্বিক সহযোগিতা করে সাব এডিটরস কাউন্সিল।

এর আগে সকাল দশটায় শুরু হওয়া কর্মশালার দ্বিতীয় ও শেষ দিনে সম্পাদনা ও সাংবাদিকতার বিভিন্ন কৌশলের ওপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন অনলাইন নিউজ পোর্টাল নতুন বার্তার সম্পাদক সরদার ফরিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান, সমকালের সহযোগী সম্পাদক নাসির আহমেদ ও আন্তর্জাতিক বার্তা সংস্থা এপির ব্যুরো চিফ ফরিদ হোসেন।

এছাড়া কর্মশালার উদ্বোধনী দিনে প্রশিক্ষণার্থীদের সামনে সাব এডিটিং ও সাংবাদিকতার বিভিন্ন বিষয়ের ওপর আলোকপাত করেন প্রথম আলোর সহযোগী সম্পাদক সোহরাব হাসান, অর্থনীতি প্রতিদিনের বার্তা সম্পাদক হুমায়ন সাদিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. সুধাংশু শেখর রায়।

দু’দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় দেশের প্রায় সব জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত সাব এডিটররা অংশ নেন।