‘দেশের গণমাধ্যম এখনো বিপদমুক্ত নয়’

রবিবার, জুন ২৩, ২০১৩

প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

inu(২৩ জুন ২০১৩)- তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘দেশের গণমাধ্যম এখনো বিপদমুক্ত নয়। গণমাধ্যমের সক্রিয়তা, পবিত্রতা ও স্বাধীনতার জন্য সংগ্রাম করতে হচ্ছে।’

রোববার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে সাংবাদিক ফাউন্ডেশনের উদ্যোগে ‘দেশবরেণ্য ১০ সাংবাদিককে সংবর্ধনা’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ, বাসসের প্রধান সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, দৈনিক মানবকণ্ঠের সম্পাদক শাহজাহান সরদার, দৈনিক জনকণ্ঠের উপদেষ্টা সম্পাদক তোয়াব খান, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, দৈনিক মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সাংবাদিক আবেদ খান, বৈশাখী টিভির সিইও মঞ্জুরুল আহসান বুলবুল ও আমাদের অর্থনীতি পত্রিকার সম্পাদক নাঈমুল ইসলাম খানকে সংবর্ধনা দেয়া হয়।

মন্ত্রী বলেন, ‘গণমাধ্যম চড়াই-উৎড়াই পাড়ি দিয়ে আজকের অবস্থানে এসেছে। গণমাধ্যমে বর্তমানে মিথ্যাচার ও গুজব ছড়িয়ে পড়ছে। এ গুজব ও মিথ্যাচার থেকে গণমাধ্যমকে রক্ষা করতে হবে’।

সকলের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, মৌলবাদ ও জঙ্গিবাদ রাজনীতিতে যেমন প্রবেশ করেছে, তেমনি গণমাধ্যমে গুজব ও মিথ্যাচারের অশুভ ছায়া পড়েছে। গণমাধ্যমকে মিথ্যাচার ও গুজব থেকে রক্ষা করতে দেশের সাংবাদিক সমাজের পাশাপাশি সরকার ও জনগণকে এগিয়ে আসতে হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ করুণাময় গোস্বামী বক্তৃতা করেন।