সকালের খবরের বিরুদ্ধে মানহানির মামলা খারিজ

রবিবার, জুন ২৩, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

shokaler khabor logo(২৩ জুন ২০১৩)- দৈনিক সকালের খবর পত্রিকার সম্পাদক রোমো রউফ চৌধুরীসহ চার সাংবাদিকের বিরুদ্ধে রাজশাহী-৪ আসনের আওয়ামী লীগ দলীয় এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের দায়ের করা মানহানির মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

অপর তিন সাংবাদিক হলেন, পত্রিকাটির নির্বাহী সম্পাদক শাহনেওয়াজ দুলাল, প্রকাশক নূরুল ইসলাম অনু ও প্রতিবেদক নুরুজ্জামান লাবু।

আসামিদের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মুনজুর আলম, চৈতন্য চন্দ্র হালদার, আনোয়ারুল কবির বাবুল, প্রশান্ত কর্মকার প্রমুখ।

গত বছরের ২৬ নভেম্বর ঢাকার মূখ্য মহানগর হাকিমের আদালতে রাজশাহী-৪ আসনের আওয়ামী লীগ দলীয় এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের পক্ষে হুমায়ন কবির বাদী হয়ে এই মানহানির মামলাটি দায়ের করেছিলেন।

কিন্তু চার্জ (অভিযোগ) গঠনের শুনানির জন্য দুটি ধার্য তারিখে বাদী আদালতে না আসায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিকাশ কুমার সাহা মামলাটি খারিজ করে দিয়েছেন।

মামলায় অভিযোগ করা হয়েছিল, গত ১৩ নভেম্বর দৈনিক সকালের খবর পত্রিকা ‘গোয়েন্দা প্রতিবেদনে চাঞ্চল্যকর তথ্য, ক্ষমতাসীন এমপির জঙ্গি কানেকশন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে। যেখানে এ এমপির জঙ্গি ও চরমপন্থীদের এলাকায় প্রতিষ্ঠিত করা ও কারাবন্দিদের জামিনে ছাড়িয়ে নিতে নানাভাবে এলাকায় তার একটি চাঁদাবাজ গ্রুপ ছাড়াও জামায়তে ইসলামীর সঙ্গেও তার যোগাযোগ রয়েছে মর্মে উল্লেখ করা হয়।

সরকারের প্রভাবশালী একটি গোয়েন্দা সংস্থার নাম উল্লেখ না করে প্রকাশিত প্রতিবেদনটি সম্পূর্ণ মিথ্যা বলে মামলায় বলা হয়। ইঞ্জিনিয়ার এনামুল হক অভিযোগ করেন, এ সংবাদ প্রকাশের ফলে তার মানহানি হয়েছে।