নিউ নেশন সম্পাদনার দায়িত্বে এএম মোফাজ্জল

রবিবার, ১৬/০৬/২০১৩ @ ৪:০১ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

new nation-(১৬ জুন ২০১৩)- ইংরেজি ডেইলি নিউ নেশন পত্রিকার সম্পাদক মোস্তফা কামাল মজুমদারকে অব্যাহতি দিয়ে প্রবীণ সাংবাদিক এ এম মোফাজ্জলকে সম্পাদকের দায়িত্ব দিয়েছে মালিকপক্ষ।

এ এম মোফাজ্জলকে সম্পাদক হিসেবে নিয়োগ দিয়ে কর্তৃপক্ষ বৃহস্পতিবার ঢাকা জেলা প্রশাসকের কাছে কাগজপত্র জমা দিয়েছে। শুক্রবার প্রকাশিত নিউ নেশনের প্রিন্টার্স লাইনে নতুন সম্পাদকের নাম ছাপা হয়েছে। একই সন্ধ্যায় প্রধান প্রতিবেদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের ডেইলি নিউ নেশন ইউনিটের ডেপুটি চিফ কাজী জাহিদ হাসান পদত্যাগ করেছেন।

বর্তমানে সম্পাদকের দায়িত্ব পাওয়া এএম মোফাজ্জল এর আগে উপদেষ্টা সম্পাদক, সম্পাদক ও নির্বাহী সম্পাদক পদে এবিএম মুসার টুডে নিউজ, আনোয়ারুল ইসলাম বদি মনিং সান, বাংলাদেশ টাইমস ও অবজারভার পত্রিকায় বন্ধের আগ পর্যন্ত কাজ করেছেন।

প্রখ্যাত সাংবাদিক তোফাজ্জল হোসনে মানিক মিয়ার বড় ছেলে ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের মালিকানায় এবং রোববার পাবলিকেসন্সের ইংরেজি ডেইলি নিউ নেশন পত্রিকায় গত ১০ বছর ধরে সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন মোস্তফা কামাল মজুমদার। এরমধ্যে ২০০৩ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত নির্বাহী সম্পাদক এবং ২০০৫ সাল থেকে সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।

নিউ নেশন সূত্র জানায়, সম্প্রতি মানিক মিয়ার মৃত্যু বার্ষিকীতে প্রকাশিত একটি রিপোর্টকে কেন্দ্র করে মোস্তফা কামাল মজুমদারকে সম্পাদক পদ থেকে অব্যাহতি দিয়েছে মালিকপক্ষ।

মোস্তফা কামাল মজুমদার বলেন, কি কারণে আমাকে সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে সে বিষয়ে আমাকে কিছুই জানায়নি কর্তৃপক্ষ। গত ১০ বছর আমাকে নিউ নেশনে কাজ করার সুযোগ দেয়ার জন্য আমি কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পত্রিকাটির প্রধান প্রতিবেদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের ডেইলি নিউ নেশন ইউনিটের ডেপুটি চিফ কাজী জাহিদ হাসান বলেন, ব্যক্তিগত কারণে আমি পদত্যাগ করেছি।

উল্লেখ্য, ৩ যুগ ধরে পত্রিকাটি নিয়মিত প্রকাশিত হয়ে আসছে। পত্রিকাটি প্রথম দিকে সাপ্তাহিক ছিল। পত্রিকার সম্পাদকমন্ডলির সভাপতি ও কোম্পানি ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করে আসছেন।