বিক্রি হচ্ছে নিউজউইক.কম!

বৃহস্পতিবার, ৩০/০৫/২০১৩ @ ৩:৫৩ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

NewsWeek-(৩০ মে ২০১৩)- যুক্তরাষ্ট্রভিত্তিক জনপ্রিয় সাময়িকী নিউজউইক শেষবারের মতো গত ৩১ ডিসেম্বর ছাপা সংস্করণ বের করেছিল। এর আগে মালিকানা বদল হয় সাময়িকীটির।

বিভিন্ন কারণে ছাপা থেকে বেরিয়ে পত্রিকাটি গত মাসে অনলাইন জগতে প্রবেশ করে নিউজউইক.কম নামে। কিন্তু এর মালিকানা ফের বদল হতে যাচ্ছে। এরই মধ্যে ক্রেতা খোঁজা শুরু হয়েছে।

২০১০ সালে ৮০ বছরের পুরনো নিউজউইকের শেয়ার কিনে নেয় ইন্টারঅ্যাক্টিভ করপোরেশন (আইএসি)। ওই সময় ডেইলি বিস্টের সঙ্গে একীভূত হয় নিউজউইক। বিনিয়োগকারী ব্যবসায়ী সিডনি হারমান নিউজউইকের সব দায়-দায়িত্ব কাঁধে নিয়ে ওয়াশিংটন পোস্টের কাছ থেকে মাত্র এক ডলারে কিনে নেন সাময়িকীটি।

হলিউডের বিনোদন-বাণিজ্য সংক্রান্ত পত্রিকা ভ্যারাইটি মঙ্গলবার নিউজ.কমের বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, নিউজউইক বিক্রি করতে ক্রেতা খুঁজছে আইএসি। যেভাবে সব দায়-দায়িত্ব কাঁধে নিয়ে নিউজউইক কেনা হয়েছিল সেই একই শর্তে নিউজউইক.কম বিক্রি করা হবে।

ভ্যারাইটি জানিয়েছে, বিদেশের কিছু বাজারে এখনও নিউজউইকের ছাপা সংস্করণ পাওয়া যায় রয়্যালটি অ্যারেঞ্জমেন্টের মাধ্যমে।

আইএসি মুখপাত্রের কাছে এ খবরের সত্যতা জানতে চায় একটি আন্তর্জাতিক সংবাদ সংস্থা । কিন্তু আইএসির মুখপাত্র এ সম্পর্কে বলতে অস্বীকৃতি জানান।

সম্প্রতি ব্লুমবার্গ টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে আইএসির চেয়ারম্যান বেরি ডিলার নিউজউইক কেনার সিদ্ধান্ত ভুল ছিল বলে জানান।

১৯৩৩ সালের ১৭ ফেব্রুয়ারি পথ চলা শুরু করেছিল নিউজউইক। এরপর বিভিন্ন সময় বিভিন্ন আন্তর্জাতিক ইস্যু নিয়ে গুরুত্বপূর্ণ প্রতিবেদন প্রকাশ করে সুনাম কুড়ায় নিউজউইক।

এক নজরে নিউজউইক :

সম্পাদক: টিনা ব্রাউন
বিভাগ: নিউ ম্যাগাজিন
প্রকাশের প্রকার: সাপ্তাহিক
সার্কুলেশন: ১,৫৭৮,৬৯১ (২০১০)
প্রকাশক: রয় চেলসটউস্কি
প্রথম সংখ্যা: ১৭ই ফেব্রুয়ারি, ১৯৩৩
কোম্পানি: দ্য নিউজউইক ডেইলি বিস্ট কোম্পানি
দেশ: মার্কিন যুক্তরাষ্ট্র
যে দেশ ভিত্তিক: নিউ ইয়র্ক, নিউ ইয়র্ক
ভাষা: ইংরেজি
ওয়েবসাইট: Newsweek.com
আইএসএসএন: ০০২৮-৯৬০৪

সর্বশেষ