বাংলানিউজ-এর নতুন দায়িত্বে ইশতিয়াক ও পাঁপড়ি

রবিবার, ২৬/০৫/২০১৩ @ ২:১৯ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

istiq-papri(২৬ মে ২০১৩)- বাংলানিউজের চিফ অব করেসপন্ডেন্টস হিসেবে দায়িত্ব পেয়েছেন স্পেশাল করেসপন্ডেন্ট ইশতিয়াক হুসাইন। একই সঙ্গে স্টাফ করেসপন্ডেন্ট জেসমিন পাঁপড়িকে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টের দায়িত্ব দেওয়া হয়েছে। এডিটর ইন চিফ আলমগীর হোসেন রোববার সকালে এই সিদ্ধান্ত চূড়ান্ত করেন।

তিনি জানান, প্রাতিষ্ঠানিক প্রয়োজনেই নতুন এই দায়িত্ব বণ্টন করা হয়েছে। বর্তমান চিফ অব করেসপন্ডেন্টস আহমেদ রাজু স্পেশাল করেসপন্ডেন্টের মূল দায়িত্বে ফিরে গেছেন।

ইশতিয়াক হুসাইন এর আগে স্পেশাল করেসপন্ডেন্ট হিসেবে প্রতিরক্ষা বিভাগ, এভিয়েশন, ট্যুরিজম, পরিকল্পনা কমিশন ও সচিবালয় বিটে দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন সময়ই তার রিপোর্ট বাংলানিউজের জন্য সুনাম বয়ে এনেছে। সাম্প্রতিক সময়ে শাহবাগে গণজাগরণ মঞ্চের খবর সংগ্রহে নিয়োজিত টিমকে যোগ্যতার সঙ্গে পরিচালনা ও খবর সংগ্রহে দক্ষতা দেখিয়েছেন তিনি। এছাড়া স্পট কাভারেজে ইশতিয়াক হুসাইনের রয়েছে বিশেষ পারদর্শিতা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের কৃতি ছাত্র ইশতিয়াক এর আগে দৈনিক সমকালে স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেছেন। বাংলানিউজে তিনি প্রতিষ্ঠাকালীন সাংবাদিকদের একজন।

বাংলানিউজের হয়ে জেসমিন পাঁপড়ি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কাভার করে আসছেন। এছাড়াও তিনি শ্রম ও কর্মসংস্থান, প্রবাসী কল্যাণ, শ্রম ও মানবাধিকার বিষয়ে রিপোর্ট করেছেন। সুন্দরবন এলাকা চষে বেড়িয়ে বের করে এনেছেন সেখানকার বিস্তৃর্ণ জনপদের মানুষের জীবন ও জীবিকার খবর। বাংলানিউজ এই রিপোর্টগুলি ২০১২ সালে সিরিজ আকারে প্রকাশ করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে পড়াশুনা শেষে সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন পাঁপড়ি। সূত্র- বাংলানিউজ।