গঠিত হলো ‘সম্পাদক পরিষদ’

রবিবার, ২৬/০৫/২০১৩ @ ৯:০৯ পূর্বাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

2 editorদেশের প্রথম সারির ১৯টি দৈনিক পত্রিকার সম্পাদকদের নিয়ে ‘সম্পাদক পরিষদ’ গঠন করা হয়েছে। সংবাদপত্রের পূর্ণ স্বাধীনতা ও মতপ্রকাশের অধিকার রক্ষায় সক্রিয় ভূমিকা পালন, সাংবাদিকতার পেশাগত মানোন্নয়ন ও সম্পাদকীয় প্রতিষ্ঠান শক্তিশালী করাই এ সংগঠনের লক্ষ্য।

শনিবার ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারকে পরিষদের সভাপতি, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামকে সাধারণ সম্পাদক এবং দৈনিক মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরীকে কোষাধ্যক্ষ নির্বাচিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত সোমবার ডেইলি স্টার কার্যালয়ে দৈনিক ইনডিপেন্ডেন্ট সম্পাদক মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্পাদকদের এক সভায় এই পরিষদ গঠিত হয়।

সভায় সর্বসম্মতভাবে অচিরেই গঠনতন্ত্র প্রণয়নসহ সংগঠনটির পূর্ণাঙ্গ রূপ দেয়া হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সম্পাদক পরিষদের অন্যান্য সদস্য হলেন- মাহবুবুল আলম (ডেইলি ইনডিপেন্ডেন্ট), আনোয়ার হোসেন (দৈনিক ইত্তেফাক), মতিউর রহমান (প্রথম আলো), রিয়াজউদ্দিন আহমেদ (ডেইলি নিউজ টুডে), এ এম এম বাহাউদ্দীন (দৈনিক ইনকিলাব), এ এইচ এম মোয়াজ্জেম হোসেন (ডেইলি ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস), নুরুল কবীর (ডেইলি নিউ এজ), শ্যামল দত্ত (দৈনিক ভোরের কাগজ), ইমদাদুল হক মিলন (দৈনিক কালের কণ্ঠ), নঈম নিজাম (বাংলাদেশ প্রতিদিন), খন্দকার মুনীরুজ্জামান (দৈনিক সংবাদ), আলমগীর মহিউদ্দিন (দৈনিক নয়া দিগন্ত), মোস্তফা কামাল মজুমদার (ডেইলি নিউ নেশন), মোজাম্মেল হক (দৈনিক করতোয়া), এম এ মালেক (দৈনিক আজাদী) ও স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী (দৈনিক পূর্বকোণ)।