দুই সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বুধবার, ২২/০৫/২০১৩ @ ৪:৫২ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

monobkantho & Dhaka timesদৈনিক মানবকণ্ঠের সম্পাদক, প্রকাশক ও প্রতিবেদক এবং অনলাইন পত্রিকা ঢাকা টাইমসের সম্পাদকের গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।বুধবার বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর দায়ের করা মানহানি মামলার প্রেক্ষিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর এ পরোয়ানা জারি করেন। এর আগে মামলার বাদী পাটমন্ত্রীর জবানবন্দী গ্রহণ করেন ম্যজিস্ট্রেট।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৭ মে ‍ঢাকা টাইমস ও ১৯ মে দৈনিক মানবকণ্ঠে তাকে জড়িয়ে মানহানিকর বক্তব্য প্রকাশ করা হয়। ঢাকা টাইমসের শিরোনাম ছিল ‘লতিফ সিদ্দিকীকে নিয়ে কানা ঘুষা।’ পরবর্তীতে মানবকণ্ঠ কোনো সত্যতা যাচাই না করেই তা প্রকাশ করে।

এর আগে কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোজহারুল ইসলাম তালুকদারের দায়ের করা মানহানি মামলায় মঙ্গলবার দুপুরে ম্যাজিস্ট্রেট মোকলেছুর রহমান সমন গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণীতে বলা হয়, ‘লতিফ সিদ্দিকীকে নিয়ে কানাঘুষা’ শিরোনামে ঢাকা টাইমস টোয়েন্টিফোর.কম ও মানবকণ্ঠে সংবাদ প্রকাশ হয়েছে। এই সংবাদ প্রকাশে বস্ত্রমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সম্মানহানি হয়েছে বলে অভিযোগ করা হয়। যার আনুমানিক আর্থিক মূল্য ১০ কোটি টাকা।