নতুন বার্তায় যোগ দিলেন একাত্তর টিভির ইকরাম কবীর

শনিবার, ফেব্রুয়ারি ২, ২০১৩

প্রেস বার্তা প্রতিবেদন:
Ekramul Kabirঢাকা: একাত্তর টেলিভিশনের ইনপুট এডিটর ইকরাম কবীর যোগ দিলেন নতুন বার্তা ডটকমে। তিনি নতুন বার্তায় নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

ইকরাম কবীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে অনার্স-মাস্টার্স শেষে যোগ দেন ডেইলি স্টারে। এরপর ফিনান্সিয়াল এক্সপ্রেসে এডিটরিয়াল অ্যাসিস্ট্যান্ট হিসেবে যোগ দেন। আবার ফিরে আসেন ডেইলি স্টারে। সেখানে টানা ছয় বছর কাজ করেন।

এরপর তিনি চলে যান ইলেক্ট্রনিক মিডিয়ায়। যোগ দেন একুশে টিভিতে। এখানে তিনি ইংরেজি বুলেটিনের দায়িত্বে ছিলেন। ২০০২ সালে একুশে টিভি বন্ধ হয়ে যাওয়ার আগ পর্যন্ত এখানেই ছিলেন। ইকরাম বিশেষ সংবাদদাতা হিসেবে আবার যোগ দেন ফিনান্সিয়াল এক্সপ্রেসে।

২০০৪ সালে তিনি যোগ দেন বিবিসিতে। সেখানে তিনি কাজ করেন ২০১১ সাল পর্যন্ত। বিবিসি ছেড়ে যোগ দেন একাত্তর টিভিতে। সেখানে থেকে তিনি শুক্রবার পয়লা ফেব্রুয়ারি যোগ দেন নতুন বার্তা ডটকমে।

নতুন বার্তায় যোগদান প্রসঙ্গে ইকরাম কবীর বলেন, “প্রথমত, কয়েক বছরের মধ্যেই অনলাইন সংবাদমাধ্যম বাংলাদেশেও প্রাধান্য পাবে; সেদিকে এগিয়ে থাকতে চাই। দ্বিতীয়ত, নতুন বার্তার মাধ্যমে ব্যবসায়িকভাবে নিজের পায়ে দাঁড়াতে চাই।”

সম্পাদক সরদার ফরিদ আহমদ বলেন, “ইকরাম কবীর যোগ দেয়াতে নতুন বার্তা আরো এগিয়ে যাবে। বিশেষ করে নতুন বার্তার ইংরেজি ভার্সনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। আমি আশা করি, নতুন বার্তায় তার এ যোগদান প্রতিষ্ঠানটিকে অনেকদূর এগিয়ে নিয়ে যাবে। নতুন বার্তা পরিবার তাকে স্বাগত জানাচ্ছে।”