“জাতীয় সম্প্রচার নীতিমালা চূড়ান্ত”

বুধবার, ০৮/০৫/২০১৩ @ ৪:৫০ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

Enu-জাতীয় সম্প্রচার নীতিমালা প্রায় চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নীতিমালা বাস্তবায়িত হলে এর আওতায় সব প্রচার মাধ্যমকে নিয়ে আসা হবে। আর এতে করে সংশ্লিষ্ট সবাই এর সুফল পাবেন।

তথ্যমন্ত্রী বলেন, বিটিভির অবকাঠামো সংস্কার ও দক্ষ জনবল নিয়োগের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। সরকারের বাকি মেয়াদের মধ্যেই প্রযোজকসহ বিভিন্ন পদে নিয়োগ দেয়া হবে। এতে করে টিভি অনুষ্ঠানের মান বৃদ্ধি পাবে।

৭ মে মঙ্গলবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে (টেনাশিনাস) টেলিভিশন নাট্যশিল্পী ও নাট্যকার সংসদের প্রতিনিধিদের সাথে আলাপকালে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

বিটিভি শিল্পীদের সম্মানী বৃদ্ধির বিষয়টি গুরুত্বের সাথে ভাবা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন নাটকের বাজেট বৃদ্ধির বিষয়টির ক্ষেত্রেও অর্থ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভাগের সাথে আলোচনা করে দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে।

টেনাশিনাস-এর সভাপতি সৈয়দ হাসান ইমাম ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান সুরুজের নেতৃত্বে আলোচনায় অংশ নেয়া প্রতিনিধি দলের পক্ষ থেকে তথ্যমন্ত্রীর কাছে ১৪টি দাবি তুলে ধরা হয়। নীতিগতভাবে দাবিগুলোর সাথে একমত উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এ গুলো বাস্তবায়নের জন্য দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এসময় বিটিভির মহাপরিচালক ম হামিদ উপস্থিত ছিলেন। টেনাশিনাস প্রতিনিধিদলে ছিলেন- লায়লা হাসান, মাসুদ আলী খান, মামুনুর রশীদ, নাদের চৌধুরী, শহীদুল আলম সাচ্চু, আফরোজা বানু, শিরীন বকুল, ফেরদৌসী লীনা, রেজাউর রহমান ইজাজ, বৃন্দাবন দাস, আজিজুল হাকিম, আরফান আহমেদ, হুমায়রা হিমু প্রমুখ।