বেসরকারি টেলিভিশন নীতিমালা অনুমোদন হচ্ছে

বুধবার, মে ৮, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

19 mediaবেসরকারি টেলিভিশন নীতিমালা চূড়ান্ত পর্যায়ে। খুব শিগগির এর অনুমোদন দেয়া হচ্ছে।

মঙ্গলবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে বেসরকারি টেলিভিশন স্থাপন ও নীতিমালা নিয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেলের মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্সের সঙ্গে এক বৈঠক এ তথ্য জানানো হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বৈঠকে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মর্তুজা আহমেদ, প্রধান তথ্য কর্মকর্তা আমিনুল ইসলাম ও বেসরকারি টেলিভিশন চ্যানেলের মালিকরা।

বৈঠক শেষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, “ বেসরকারি টেলিভিশন চ্যানেলের মালিকদের সংগঠনের পরামর্শ সাপেক্ষ বেসরকারি টেলিভিশন নীতিমালার কাজটি চূড়ান্ত পর্যায়ে। আশা কারছি, শিগগিরই তা অনুমোদন দিতে পারব।” তিনি বলেন, “আমি মনে করি, বেসরকারি টেলিভিশনগুলো যদি একটি নীতিমালার ভিত্তিতে কাজ করে, তাহলে চ্যানেল, গ্রাহক ও সরকারেরও লাভ হবে।”

তথ্যমন্ত্রী বলেন, “বেসরকারি টেলিভিশন নীতিমালা চূড়ান্ত হলে ইলেকট্রনিক মিডিয়ার ক্ষেত্রে একটা স্থায়ী শৃঙ্খলার ব্যবস্থা হবে।”

অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্সের সাধারণ সম্পাদক চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন, “বেসরকারি টেলিভিশন নীতিমালা নিয়ে মন্ত্রীর সঙ্গে বৈঠক হয়েছে। তবে সরকারের অনেকগুলো বিষয়েই একমত হয়ে আমরা একটি ভালো জায়গায় পৌঁছেছি। আবার অনেক বিষয়ে আমরা একমত হইনি। তবে আর দু-একটি বৈঠক করে এটা চূড়ান্ত করা যাবে।”

‘সরকার চাইলেই কোনো কারণ দর্শানো ছাড়া লাইসেন্স বাতিল করতে পারবে’- খসড়া নীতিমালা এমনটা ছিল জানিয়ে শাইখ সিরাজ বলেন, “এ নিয়ে আমরা দ্বিমত পোষণ করেছি। হুট করে কোনো চ্যানেল বন্ধ করে দেয়া যাবে না। তবে সময়মতো লাইসেন্স ফি জমা দিতে না পারলে লাইসেন্স বাতিল করতে পারবে সরকার।”