দিগন্ত টেলিভিশনের সম্প্রচার চালুর দাবি

সোমবার, মে ৬, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

অবিলম্বে দিগন্ত টেলিভিশনের সম্প্রচার চালুর অনুমতি দিতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী বলেছেন, ‘অবিলম্বে দিগন্ত টিভি ও ইসলামী টিভির সম্প্রচার চালু এবং আমার দেশ পত্রিকার প্রেস খুলে দিন। দেশের মানুষ পৈশাচিক হত্যাকাণ্ড এবং মিডিয়া বন্ধ করে মতপ্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ করা বরদাস্ত করবে না’।

তিনি সাংবাদিক ও পেশাজীবী সমাজকে এ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সোমবার বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের উদ্যোগে ‘অবিলম্বে দিগন্ত টেলিভিশনের সম্প্রচার চালুর দাবীতে’ এক সমাবেশে তিনি এ দাবি করেন।

রুহুল আমিন গাজী বলেন, ‘সরকার হেফাজতের সমাবেশে যেভাবে গুলি করে ইসলামপন্ত্রী লোকজনকে হত্যা করেছে, তা সর্বকালের সকল রেকর্ড ভঙ্গ করেছে। নিরস্ত্র মানুষের উপর সশস্ত্র হামলা করে কাপুরুষের কাজ করেছে এ সরকার’।

তিনি বলেন, ‘এভাবে হত্যাকাণ্ড ঘটিয়ে, মিডিয়া বন্ধ করে যদি ক্ষমতা পাকাপোক্ত করা করা যেত, তাহলে কখনো কোনো স্বৈরাচারের পতন হতো না’।

মিডিয়া বন্ধের প্রতিবাদে মঙ্গলবার সকাল ১১টা জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন তিনি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক বাকের হোসাইন বলেন, ‘যে টেলিভিশন ও পত্রিকা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করছে সে পত্রিকা ও টেলিভিশনের উপর সরকার খড়গহস্ত’।

তিনি বলেন, ‘কয়েক মাস হলো দিগন্ত টেলিভিশন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করছে। এ জন্য সরকারের এটা সহ্য হয়নি’। তিনি সবাইকে সরকারের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যাবার আহ্বান জানান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের সহ-সভাপতি আমিনুল ইসলাম কাগজী প্রমুখ।a

সর্বশেষ