তদন্ত প্রতিবেদনের পর পূর্ণাঙ্গ ব্যবস্থা

সোমবার, ০৬/০৫/২০১৩ @ ৬:০৫ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

enuতদন্ত প্রতিবেদন পাওয়ার পর দিগন্ত টিভির বিরুদ্ধে পূর্ণাঙ্গ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সোমবার বিকেলে সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সংবাদ সম্মেলনে ‘বর্তমানে সংবাদ গণমাধ্যম স্মরণকালের মধ্যে সবচাইতে স্বাধীনতা ভোগ করছে’ দাবি করে তথ্যমন্ত্রী বলেন, ‘এ কারণে গণমাধ্যমের নিজস্ব দায়িত্বশীলতার গুরুত্ব অনেক বেশি। কিন্তু দুর্ভাগ্যের বিষয় সাম্প্রতিক সময়ে দিগন্ত টিভিসহ দুয়েকটি টেলিভিশন দায়িত্বশীলতার বদলে ঘটনাকে উসকে দেয়া, বিদ্বেষ ও গুজব ছড়ানোর মাধ্যমে চরম দায়িত্বহীনতার পরিচয় দেয়ার পাশাপাশি চরম অপরাধ করেছে। এর পরিপ্রেক্ষিতে যে শর্তে তাদের সম্প্রচারের লাইসেন্স দেয়া হয়েছিল সে নীতিমালা ভঙ্গ করা হয়েছে বলে সরকার মনে করছে। এ কারণে দিগন্ত টিভির সম্প্রচার বন্ধের জন্য তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিটিআরসিকে পরামর্শ দেয়া হয়েছে।’

দিগন্ত টিভির সম্প্রচার বন্ধের এ ব্যবস্থা কি সাময়িক না স্থায়ী- এ প্রশ্নের জবাবে ইনু বলেন, ‘এ মুহূর্তে সাময়িকভাবে প্রশাসন পদক্ষেপ নিয়েছে। সরকার পুরো ঘটনাটা তদন্ত করে দেখছে। কোথায় ও কীভাবে লাইসেন্সের শর্ত ভঙ্গ করা হয়েছে। পুরো রিপোর্ট পাওয়ার পর পূর্ণাঙ্গ ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ