‘বিবিসি’র ভেতর থেকে শুধুই বের হচ্ছে পুতিময় দুর্গন্ধ’

শনিবার, ০৪/০৫/২০১৩ @ ৮:১৩ পূর্বাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

বিবিসি'র যৌন কেলেংকারির অন্যতম নায়ক স্টুয়ার্ট হল

বিবিসি’র যৌন কেলেংকারির অন্যতম নায়ক স্টুয়ার্ট হল

ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন বা বিবিসি’র ভেতর থেকে দিন দিন শুধুই বেরিয়ে আসছে পুতিময় দুর্গন্ধ। উপনিবেশবাদী ব্রিটিশ সরকারের অর্থে পরিচালিত এ প্রতিষ্ঠান নিয়ে এরইমধ্যে বহু কেলেংকারির কথা বেরিয়েছে। এবার বের হলো আরেক সুযোগ সন্ধানী উপস্থাপকের যৌন কেলেংকারির কথা।

তিনি আর কেউ নন- স্টুয়ার্ট হল। নিজের মুখেই স্বীকার করেছেন ১৯৬৭ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত তিনি অন্তত ১৩টি মেয়ের সর্বনাশ করেছেন। এর মধ্যে নয় বছরের শিশু পর্যন্ত রেহাই পায়নি হলের যৌন লালসা থেকে।

তবে, এসব কুকীর্তির পর একদম পার পেয়ে যাবেন স্টুয়ার্ট হল তেমনটি কিন্তু নয়। বরং এবার তাকে আইনের মুখে পড়তে হচ্ছে। আইনি সহায়তাদানকারী প্রতিষ্ঠান প্যানোনের অন্যতম অংশিদার অ্যালান্স কলিন্স জানিয়েছেন, হলের যৌন লালসার শিকার বেশ কয়েকজন নারী তার বিরুদ্ধে মামলা করতে যাচ্ছেন।

কলিন্স আরো জানান, “স্টুয়ার্ট নিজের মুখে স্বীকারোক্তি দেয়ায় এখন আামদের মক্কেলদের পক্ষে দ্রুত মামলা করা সহজ হবে।”

একের পর এক মেয়েদের ওপর যৌন লালসা চরিতার্থ করার ঘটনা স্বীকারের পর প্রসিকিউটররা স্টুয়ার্ট হলকে ‘সুযোগ সন্ধানী শিকারি’ বলে আখ্যায়িত করেছেন।

হলের এসব কুকীর্তির ঘটনাকে বিবিসি’র জন্য আরেকটি বড় বিপর্যয় বলে মনে করা হচ্ছে। সম্প্রতি, এ প্রতিষ্ঠানটি সাবেক উপস্থাপক জেমি স্যাভিলের যৌন কেলেংকারি ঘটনায় ভয়াবহ চাপের মুখে পড়েছে। সূত্র: রেডিও তেহরান