শিগগিরই বাজারে আসছে আলোকিত বাংলাদেশ

বৃহস্পতিবার, ০২/০৫/২০১৩ @ ১১:৪৮ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক::

alokito bd শিগগিরই বাজারে আসছে দৈনিক আলোকিত বাংলাদেশ। বেসরকারি সংস্থা আহছানিয়া মিশনের নির্বাহী পরিচালক কাজী রফিকুল আলমের সম্পাদনায় দৈনিক আলোকিত বাংলাদেশ নামে নতুন এ পত্রিকায় যুগান্তরের বার্তা সম্পাদক মাহমুদ আনোয়ার যোগ দিয়েছেন যুগ্ম সম্পাদক হিসেবে।
সব প্রস্তুতি সম্পন্ন হত্তয়ায় দ্রুত বাজারে আসার ব্যাপারটি চুড়ান্ত করেছে কর্তৃপক্ষ। এর আগে চলতি মাসের ৬তারিখ পত্রিকাটি বাজারে আসার কথা ছিল।

আমাদের সময়ের সাবেক সম্পাদক মোজাম্মেল হোসেন মঞ্জু উপদেষ্টা সম্পাদক হিসেবে যোগ দিলেও পত্রিকাটি বাজারে আসার আগেই সম্প্রতি বিদায় নিতে হয়েছে তাকে।

গত ডিসেম্বর থেকে শুরু হওয়া নিয়োগ প্রক্রিয়াও শেষ হয়েছে প্রায় ৯০ শতাংশ। যুগান্তরের বিশেষ প্রতিনিধি হোসাইন জাকির পত্রিকাটিতে প্রধান প্রতিবেদক হিসেবে এবং প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রফিকুল ইসলাম মন্টু বিশেষ প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন। ইতিমধ্যে ৩০ জন রিপোর্টার যোগ দিয়েছেন বলে জানা গেছে।

দৈনিক সকালের খবরের যুগ্ম বার্তা সম্পাদক তারিক উল ইসলাম যুগ্ম বার্তা সম্পাদক হিসেবে এবং ওবায়দুল্লাহ বাদল সিনিয়র রিপোর্টার হিসেবে যোগ দিয়েছেন। বার্তা সম্পাদক হিসেবে সাংবাদিক সেলিম খান যোগ দিবেন বলে শোনা গেলেও এখনো পর্যন্ত যোগ দেননি। তবে যুগ্ম সম্পাদক মাহমুদ আনোয়ার নিজেই আপাতত বার্তা সম্পাদকের কাজ চালিয়ে নেবেন বলে পত্রিকার সংস্লিষ্টরা জানিয়েছেন। মানবকণ্ঠ পত্রিকা থেকেও কয়েক জন প্রতিবেদক নতুন এ পত্রিকায় যোগ দিয়েছেন বলে জানা গেছে।

এছাড়া পত্রিকাটিতে বিশেষ প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি শাহনেওয়াজ করিম ও নয়া দিগন্তের ফজলুল হক শাওন। সিনিয়র রিপোর্টার হিসেবে যোগ দিয়েছেন দৈনিক সকালের খবরের উবায়দুল্লাহ বাদল, যুগান্তরের হাসান আজাদ, আমার দেশের রিয়াজ চৌধুরী ও নেসারউদ্দিন আহমদ, দৈনিক ডেসটিনির নাঈম উল করিম, শফিক কলিম ও আজিজুল ইসলাম মামুন, বাংলাদেশ প্রতিদিনের আলমগীর হোসেন ও মানবজমিনের হাসান শাফিঈ। স্টাফ রিপোর্টার হিসেবে যোগ দিয়েছেন যায়যায়দিনের মিজান রহমান ও মাহবুব মাসুম, ভোরের কাগজের রিয়াজ উদ্দিন, মানবকণ্ঠের জুবায়ের চৌধুরী ও আফরোজা নাজনীন, আমাদের সময়ের সাজ্জাদ মাহমুদ খান, যুগান্তরের দীপক দেব ও নিপু বড়–য়া, শফিক বাশার, জোবায়দা শারমীন, হামিদ সাব্বির, এস এম মাহবুবুর রহমান, জাহিদুল ইসলাম ও ডেসটিনির সাজিদা ইসলাম পারুল।

পত্রিকাটির চট্টগ্রামে ব্যুরো প্রধান হিসেবে যোগ দিয়েছেন সমকালের সাবেক চট্টগ্রাম ব্যুরো প্রধান কাজী আবুল মনসুর।

পত্রিকার অফিস করা হয়েছে রাজধানীর পান্থপথে। সংস্লিষ্টরা জানিয়েছেন ১৬ পৃষ্টার এ পত্রিকার দাম হবে ৫ টাকা।