রিপোর্টারের ছবি প্রকাশ: কাঠগড়ায় ব্লগার

বৃহস্পতিবার, ০২/০৫/২০১৩ @ ১০:৪২ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক::

প্রেস টিভির সাংবাদিক এডউইনা স্টোরি

প্রেস টিভির সাংবাদিক এডউইনা স্টোরি

ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভির অস্ট্রেলিয় সাংবাদিক এডউইনা স্টোরি দেশটির এক ব্লগারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন। সম্প্রতি ‘ভেক্স নিউজ’ নামের একটি ব্লগে এডউইনা স্টোরির বিনা অনুমতিতে তার ব্যক্তিগত ছবি প্রকাশ করেন ব্লগার অ্যান্ড্রু ল্যান্ডারইউ।

অস্ট্রেলিয়ার আইন সহায়তাদানকারী সংস্থা রডেরিক স্টোরি সলিসিটরস জানিয়েছে, ওই ব্লগার ও সংশ্লিষ্ট ব্লগের বিরুদ্ধে মানহানির মামলা দায়েরের জন্য এরইমধ্যে স্বতন্ত্র আইনজীবীদের নির্দেশনা দেয়া হয়েছে।

প্রেস টিভির গণসংযোগ বিভাগের বিবৃতিতে বলা হয়েছে, জীবন ব্যবস্থায় আমূল পরিবর্তন আনা এবং সর্বোপরি ইহুদিবাদ-বিরোধী প্রতিবেদন করায় ভেক্স নিউজের অপপ্রচারের শিকার হয়েছেন সাংবাদিক এডউইনা স্টোরি।

গত মাসের ২০ তারিখে প্রচারিত প্রতিবেদনে এডউইনা স্টোরি অস্ট্রেলিয়ায় ইসরাইলকে বর্জন করা সংক্রান্ত ছাত্রদের ব্যাপক ততপরতার খবর তুলে ধরেছিলেন। এর পরিপ্রেক্ষিতে সাত বছর আগে মডেল হিসেবে কাজ করার সময় তোলা এডউইনার ছবি বিনা অনুমতিতে কয়েকটি ওয়েবসাইটের কাছে বিক্রি করা হয়।

প্রেস টিভির ভাব-মর্যাদা নষ্ট করার জন্য এ সব করা হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

এডউইনা স্টোরিও বলেন, ইহুদিবাদ-বিরোধী প্রতিবেদন প্রকাশ করায় তার বিরুদ্ধে প্রতিশোধ নেয়া এবং তাকে অবমাননা করার জন্য এ সব ছবি প্রকাশ করেছে ভেক্স নিউজ।
সাত বছর আগে এ সব ছবি তোলার জন্য অনুতপ্ত-এ কথা উল্লেখ করে এডউইনা বলেন, এ ছবিগুলো সরিয়ে নেয়ার জন্য তিনি বছরের পর বছর ধরে চেষ্টা করে যাচ্ছেন।

তিনি বলেন, পশ্চিমা সাম্রাজ্যবাদ এবং বিশ্ব ইহুদিবাদের গোপন ততপরতার খবর ফাঁস করে দেয়ায় কোনো কোনো পশ্চিমা দেশ ও সংবাদমাধ্যম প্রেস টিভির বিরুদ্ধে আদাজল খেয়ে শত্রুতা শুরু করেছে।

স্টোরি আরো বলেন, তার সম্পর্কে বাস্তবতা বিবর্জিত এবং অবমাননাকর বক্তব্য তুলে ধরেছে ভেক্স নিউজ। ব্লগার অ্যান্ড্রু ল্যান্ডারইউ আর্থিক কেলেঙ্কারিতে জড়িত রয়েছে বলেও উল্লেখ করেন তিনি। সূত্র: আইআরআইবি।

সর্বশেষ