“অপকর্মের তথ্য প্রকাশ করতে পারছেনা সাংবাদিকরা”

বুধবার, ০১/০৫/২০১৩ @ ৬:০০ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন::

showkat mahmud-2সরকারের মন্ত্রী, এমপি এবং নেতা-কর্মীদের নানা অপকর্ম ও দুর্নীতির সঠিক তথ্য সাংবাদিকরা প্রকাশ করতে পারছেন না বলে অভিযোগ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) মহাসচিব শওকত মাহমুদ।

তিনি বলেন, “এই সরকারের আমলে দেশের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন। অর্থনীতির চালিকাশক্তি গার্মেন্টস সেক্টর। কিন্তু এই গার্মেন্টস শ্রমিকদের ডেকে নিয়ে সাভারে যেভাবে হত্যা করা হয়েছে এটা কোনো সভ্য সমাজের কাজ নয়।”

বুধবার দুপুরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাবাদিক ইউনিয়নের (ডিইউজে) যৌথ উদ্যোগে মহান মে দিবস উপলক্ষে সংগঠনের কার্যালয়ে এক আলোচনা সভায় শওকত মাহমুদ এসব কথা বলেন।

শওকত মাহমুদ বলেন, “সময় এসেছে অধিকার আদায়ে উনসত্তর ও নব্বইযের মতো আবার গণআন্দোলন গড়ে তোলার। গণআন্দোলন ছাড়া এই সরকারের জুলুম ও নির্যাতন থেকে নাগরিকদের রক্ষা করা যাবে না।”

তিনি বলেন, “সাহসী ও দেশপ্রেমিক সম্পাদক মাহমুদুর রহমানকে আটকে রেখে অমানবিক নির্যাতন করা হচ্ছে। একই সঙ্গে আমার দেশ পত্রিকার প্রকাশনা বন্ধ করে দিয়েছে।” তিনি অবিলম্বে মাহমুদুর রহমানের মুক্তি এবং আমার দেশ পত্রিকার প্রকাশনা চালুর অনুমতি দিতে সরকারের প্রতি অনুরোধ জানান।

ডিইউজের সভাপতি আবদুস শহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ, বিশিষ্ট ছড়াকার আবু সালেহ, নুরুল আমিন রোকন, আবদুল আওয়াল ঠাকুর, খায়রুল বাশার, শেখ রকিব উদ্দিন, জহিরুল হক রানা, আবুল হোসেন খান মোহন, বাছির জামাল প্রমুখ। সভা পরিচালনা করেন ডিইউজের সাধারণ সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন।

সর্বশেষ