এসএ টিভিতে যোগ দিলেন মারুফ

বৃহস্পতিবার, ২৫/০৪/২০১৩ @ ১১:০৯ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক::

digantaডিশনাল হেড অফ নিউজ হিসেবে এসএ টিভিতে যোগ দিলেন আহসান উদ-দৌলা মারুফ। বৃহস্পতিবার দুপুরে তিনি আনুষ্ঠানিকভাবে টিভি চ্যানেলটিতে যোগদান করেন। তার যোগদানের খবর নতুন বার্তা ডটকমকে নিশ্চিত করেছেন মারুফ।

এসএ টিভির হেড অফ নিউজ স্কট ক্রেইক। তিনি গত মাসের মাঝামাঝি সময় পারিবারিক সমস্যার কারণে ছুটি নিয়ে দেশে চলে যান। তিনি কবে ফিরবেন, নাকি আদৌ ফিরবেন না-সে বিষয়ে এসএ টিভির কেউ কোনো তথ্য জানাতে পারেননি। এসএ টিভির চিফ নিউজ এডিটর হিসেবে রয়েছেন সাইফুল হুদা।

গত ১৬ ফেব্রুয়ারি মারুফ দিগন্ত টেলিভিশন থেকে পদত্যাগ করেন। সেখানে তিনি হেড অফ নিউজ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

শুরুতে, ২০০৭ সালের জুলাই মাসে আহসান উদ-দৌলা মারুফ চিফ নিউজ এডিটর হিসেবে দিগন্ত টিভিতে যোগ দেন। ২০০৮ সালের অক্টোবরে তিনি দিগন্ত ছেড়ে দেন। হেড অব নিউজ হিসেবে ২০১১ সালের ১ ডিসেম্বর আবার দিগন্ত টিভিতে ফিরে যান।

আহসান উদ-দৌলা মারুফের সাংবাদিকতা শুরু দৈনিক ইত্তেফাকে। এরপর কাজ করেছেন ইনকিলাব ও যুগান্তরে। ইলেকট্রনিক মিডিয়ায় যান ২০০১ সালে। এটিএন বাংলায় তিনি যোগ দেন সিনিয়র সাংবাদিক হিসেবে। সেখানে খবরও পড়তেন তিনি।

এরপর মারুফ শুরু থেকেই আরটিভি’র বার্তা সম্পাদক হিসেবে কাজ করেন। সেখান থেকে সিএনই হিসেবে যোগ দেন দিগন্ত টিভিতে। প্রথমবার দিগন্ত ছাড়ার পর আবার যোগ দেন আরটিভিতে, সিএনই হিসেবে। এক বছর পর আরটিভি ছেড়ে মোহনা টিভির বার্তা বিভাগের দায়িত্ব নেন। তবে সেখানে তিনি বেশিদিন থাকেননি।

মারুফ মিডিয়ায় দলনিরপেক্ষ সাংবাদিক হিসেবে পরিচিত। তার কলিগরা তাকে একজন কাজপাগল লোক হিসেবেই চেনেন। সাংবাদিকদের নানা গ্রুপিং-লবিং থেকে তিনি সবসময় নিজেকে দূরে রেখেছেন। এ কারণেই দেখা যায় নানান মতের মিডিয়া হাউসে তিনি কাজ করেছেন।

উল্লেখ্য, মারুফের পিতা প্রখ্যাত সাংবাদিক দৈনিক ইত্তেফাকের সাবেক নির্বাহী ও বার্তা সম্পাদক মরহুম আসফ উদ-দৌলা রেজা।