আলোচনায় একটি নিয়োগ বিজ্ঞপ্তি

রবিবার, এপ্রিল ২১, ২০১৩

প্রেসবার্তাডটকম প্রতিবেদন::

1_r4_c7একটি নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে তুমুল আলোচনা চলছে। দেশের সংবাদ মাধ্যমের কর্মীদের মধ্যে বিজ্ঞপ্তিটি নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। দৈনিক বর্তমান বাংলাদেশ ও দৈনিক স্বাধীন বাঙলার কন্ঠ নামের দু’টি জাতীয় দৈনিকের নামে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয় ইত্তেফাক, যুগান্তরসহ আজকের বেশ ক’টি সংবাদপত্রের প্রথম পাতায়।

আড়াই শতাধিক সাংবাদিক নিয়োগের ঘোষণা দেয়া হয় প্রকাশিত বিজ্ঞাপনে। অফার দেয়া হয় মোটা অংকের বেতন ভাতা দেয়ার। যা দেখে সংবাদ কর্মীদের মাঝে আলোচনার ঝড় বইছে। এত বড় বাজেটের নিয়োগ বিজ্ঞপ্তি সাম্প্রতিককালে দেখা যায়নি। ফলে এক সঙ্গে দু’টি বাংলা দৈনিক প্রকাশের উদ্যোগ এবং সংবাদ কর্মীদের বিপুল সুযোগ সুবিধার ঘোষণা মুন গ্রুপ নামের অখ্যাত একটি গ্রুপ অব কোম্পানী নিয়ে আলোচনা চলছে নানা মহলে।

প্রকাশিত বিজ্ঞাপনে পত্রিকার সম্পাদক থেকে অফিস সহকারি নানা পদে লোক নিয়োগে পদের বিপরীতে বেতন এর পরিমাণ ও উল্লেখ করা হয়েছে। অতীতে বাংলাদেশে কোন জাতীয় দৈনিক প্রকাশের ক্ষেত্রে এ ধরনের কোন বিজ্ঞাপন প্রকাশ হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এর আগে বিডিনিউজ.ইন নামের একটি অনলাইন পত্রিকা মোটা অংকের বেতন ভাতা অফার দিয়ে দেশের জনপ্রিয় কয়েকটি পত্রিকায় এভাবে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।
পরে তাদের হাতে প্রতারিত ব্যক্তিরা মুখ খুললে বিষয়টি জানাজানি হয়।