‘দাবি মেনে মাহমুদুর রহমানকে বাঁচান’

শুক্রবার, ১৯/০৪/২০১৩ @ ৭:৪৪ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন::

mahmudur-arrestদৈনিক আমার দেশের ছাপাখানা খুলে দেওয়াসহ তিন দাবি নিয়ে পত্রিকাটির সম্পাদক অনশনরত মাহমুদুর রহমানকে বাঁচাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দেশের বিশিষ্ট সাত নাগরিক।

শুক্রবার এক বিবৃতিতে তারা সরকারের প্রতি এই আহ্বান জানান।

বিবৃতিদাতারা হলেন, প্রবীণ আইনজীবী ব্যারস্টার রফিকুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, জাতীয় অধ্যাপক তালুকদার মনিরুজ্জামান, নাগরিক রক্ষা কমিটির আহ্বায়ক ফরহাদ মজহার, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এজে মোহাম্মাদ আলী ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ।

প্রসঙ্গত, তার মা ও আমার দেশ পাবলিকেশন্সের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদা বেগম ও সংগ্রাম সম্পাদক আবুল আসাদের নামে দায়ের করা মামলা প্রত্যাহার, ছাপাখানা খুলে দেয়া ও সব ধরনের হয়রানি বন্ধ করে আমার দেশ প্রকাশের সুযোগ করে দেয়া এবং প্রেসের গ্রেপ্তারকৃত ১৯ কর্মচারীকে মুক্তি দেয়ার দাবিতে গত পাঁচ দিন ধরে অনশন করছেন মাহমুদুর রহমান।

অনশনের চতুর্থ দিন বৃহস্পতিবার দৈনিক আমার দেশ সম্পাদকের স্বাস্থ্যের মারাত্মক অবনতি হলে বিকেলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিসিইউ-তে রাখা হয়।

সর্বশেষ অনশন ভাঙ্গতে মায়ের অনুরোধ রাখেননি তিনি।

প্রথম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক চেয়ারম্যানের স্কাইপ কেলেঙ্কারি ফাঁস করার অভিযোগে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গত ১১ এপ্রিল গ্রেপ্তার করা হয়। ওইদিন রাতেই রাজধানীর তেজগাঁওয়ে পত্রিকাটির ছাপাখানা সিলগালা করে দেয় পুলিশ।