সিভিক অ্যাওয়ার্ড পেলেন তরুণ সাংবাদিক সোয়েব কবীর

বৃহস্পতিবার, ১৮/০৪/২০১৩ @ ১০:১৩ পূর্বাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক::

Shoeb-Kabir-ব্রিটেনের বাংলা সংবাদ মাধ্যমে বিশেষ অবদান রাখায় ‘টাওয়ার হ্যামলেটস কাউন্সিল সিভিক অ্যাওয়ার্ড-২০১৩’ লাভ করেছেন তরুণ সাংবাদিক, ইউকে বিডিনিউজ ডটকম-এর সম্পাদক সোয়েব কবীর।

সোমবার স্থানীয় টাউন হলে এক অনুষ্ঠানে লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলার রাজীব আহমেদ ও ডেপুটি লেফটেন্যান্ট কমান্ডার জন লুডগেট সোয়েবের হাতে এই এওয়ার্ড তুলে দেন।

সোয়েব কবীর ব্রিটেনের প্রথম ২৪ ঘণ্টার অনলাইন সংবাদ মাধ্যম ইউকেবিডিনিউজ.কম এবং সাপ্তাহিক বাংলানিউজ-এর সম্পাদক ছাড়াও চ্যানেল আই ইউরোপের কমিউনিটি নিউজ এডিটর ও সময় টিভির লন্ডন প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

ব্রিটেনের বাংলা মিডিয়ার সংবাদকর্মীদের সংগঠন ইউকে-বাংলা প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সোয়েব ১৫ বছর বয়সে সাংবাদিকতা শুরু করেন। বর্তমানে ব্রিটেনের বাংলা মিডিয়ায় তিনি হলেন সর্বকনিষ্ঠ সম্পাদক। মাত্র ২৫ বছর বয়সে তিনি লাভ করলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিল সিভিক অ্যাওয়ার্ড।

অ্যাওয়ার্ড প্রাপ্তির পর সোয়েব কবীর বলেন, ‘এই অর্জন শুধু আমি নই ব্রিটেনের বাংলা মিডিয়ার জন্য বিরাট এক স্বীকৃতি। ব্রিটেনে বাংলা মিডিয়াকে আজকের পর্যায়ে নিয়ে আসতে যারা ভূমিকা রেখেছেন আজকের এই মুহূর্তে আমি তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি।’

অ্যাওয়ার্ড প্রদানের সময় টাউন হলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটসের সাবেক মেয়র দরস উল্লা, সাবেক স্পিকার মতিনুজ্জামান, এটিএন বাংলা ইউকে’র প্রধান নির্বাহী হাফিজ আলম বখশ, বাংলা মিররের সম্পাদক আব্দুল করিম গণি ও কনজারভেটিভ পার্টির কাউন্সিলার পিটার গোল্ড প্রমুখ।

এদিকে, টাওয়ার হ্যামলেটস সিভিক অ্যাওয়ার্ড লাভ করায় তরুণ সাংবাদিক সোয়েব কবীরকে বিভিন্ন মহলের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।