কারাগারে অনশন করছেন মাহমুদুর রহমান

বুধবার, ১৭/০৪/২০১৩ @ ১০:২০ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক::

তিন দাবিতে কারাগারে অনশন শুরু করেছেন আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে মাহমুদুর রহমানের উপর নির্যাতনের চিত্র তুলে ধরার জন্য বুধবার বিকেল সাড়ে ৫টায় নাগরিক অধিকার রক্ষা কমিটি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন নাগরিক অধিকার রক্ষা কমিটির আহ্বায়ক ফরহাদ মজহার।

ফরহাদ মজহার লিখিত বক্তব্যে জানান, কারাগারে তিন দফা দাবিতে অনশন করছেন মাহমুদুর রহমান। দাবিগুলো হলো আমার দেশের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, মাহমুদুর রহমানের মা মাহমুদা বেগমের নামে দায়ের করা উদ্দেশ্যমূলক ও মিথ্যা মামলা প্রত্যাহার; আমার দেশের ছাপাখানা খুলে দেয়া এবং সব ধরনের হয়রানি বন্ধ করে পত্রিকা প্রকাশের সুযোগ দেয়া; আমার দেশের বাইন্ডিং এবং প্রেসের গ্রেপ্তার ১৯ কর্মচারীকে মুক্তি দিয়ে সব ধরনের অভিযোগ প্রত্যাহার।

তিনি আরো বলেন, ‘রিমান্তে গুরুতর অসুস্থ অবস্থায় মাহমুদুর রহমানকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হলে আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে তাকে কারাগারে পাঠানো হয়। জেল কোড অনুয়ায়ী ডিভিশন এবং চিকিৎসা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। তবে মাহমুদুর রহমানের জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে কারা চিকিৎসকদের পরিবর্তে বাইরের হাসপাতালে চিকিৎসা দিন’।

সংবাদ সম্মেলনে রক্তারা বলেন, ‘মাহমুদুর রহমান তার তিন দফা দাবিতে নিজের মুক্তির কথা বলেননি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমিন গাজী, প্রেসক্লাবের সেক্রেটারি আবদাল আহমেদ, মাহদুদুর রহমানের আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবদীন প্রমুখ।