সংগ্রামের ছাপাখানা থেকে আমার দেশ জব্দ, আটক ১৯

রবিবার, ১৪/০৪/২০১৩ @ ৭:২২ পূর্বাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন::

amar desh logoরাজধানীর মগবাজারে জামায়াতে ইসলামীর মুখপত্র দৈনিক সংগ্রামের আল ফালাহ প্রিন্টিং প্রেস থেকে আমার দেশের ৫ হাজার ১ কপি জব্দ করেছে রমনা থানা পুলিশ। একই সঙ্গে সেখান থেকে ১৯ জনকে আটক করা হয়েছে।

শনিবার দিনগত রাতে এ ঘটনা ঘটে। এ ছাপাখানা থেকে পত্রিকাটি ছাপানোর ব্যবস্থা হচ্ছিল বলে জানিয়েছে পুলিশ।
প্রিন্টিং এন্ড পাবলিকেশন আইন লঙ্ঘন করে অন্য একটি প্রেস থেকে পত্রিকা ছাপানোয় এ অভিযান চালানো হয় বলে পুলিশ জানিয়েছে।

রমনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম জানান, “প্রিন্টিং এন্ড পাবলিকেশন আইন লঙ্ঘনের অভিযোগ এনে শনিবার রাত দশটার দিকে রমনা থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার এজাহারে বাদী বলেন, প্রিন্টিং এন্ড পাবলিকেশন অ্যাক্টের ৩২ ও ৩৩ ধারা অনুযায়ী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই অন্য একটি প্রেস থেকে ১২ ও ১৩ এপ্রিলের পত্রিকা প্রকাশ করে আইন লঙ্ঘন করে আমার দেশ।”

একই থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মহিউদ্দীন বলেন, “জেলা ম্যাজিস্ট্রেটের আদেশে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে শনিবার রাত দশটা থেকে সাড়ে বারটা পর্যন্ত আল ফালাহ প্রেসে অভিযান চালানো হয়। এ সময় আমার দেশ পত্রিকার ১৪ এপ্রিলের প্রকাশিত ৫ হাজার ১ কপি ও ১৩ এপ্রিলের ৩৩ কপি জব্ধ করা হয়। এছাড়া প্রেস থেকে ১২টি প্রিন্টিং প্লেটও জব্ধ করা হয়। অভিযানস্থল থেকে ১৯ জনকে আটক করা হয়েছে।”

এর আগে গত বৃহস্পতিবার রাতে আমার দেশের ছাপাখানা সিলগালা করে দিয়েছে পুলিশ। পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেপ্তার করা হয়েছে।

সর্বশেষ