আমার দেশ ‘বিশেষ’ ব্যবস্থায় প্রকাশ হচ্ছে

শুক্রবার, ১২/০৪/২০১৩ @ ২:১০ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন::

1st page amar deshবৃহস্পতিবার রাতে পুলিশ দৈনিক আমার দেশের ছাপাখানা সিলগালা করে দিলেও বিশেষ ব্যবস্থাপনায় শুক্রবার পত্রিকাটি প্রকাশ হয়েছে। তবে আজকের পত্রিকার কলেবর ১২ পৃষ্ঠা।

পত্রিকাটির নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ জানান, বিকল্প ব্যবস্থায় আমার দেশ প্রকাশ করা হয়েছে। তবে নিজেদের ছাপাখানা বন্ধ থাকায় পাঠকের চাহিদার অনুসারে বেশি সংখ্যক পত্রিকা বের করা সম্ভব হয়নি। ছাপাতে দেরী হওয়ায় চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে আমার দেশের কপি যায়নি।

এদিকে দৈনিক আমার দেশ এর অফিসিয়াল ফ্যান পেইজে তাদের সংবাদকর্মীদের উদ্দেশ্যে একটি বিশেষ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।

এতে লেখা হয়েছে, আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করে রিমান্ডে নেয়ার পর বৃহস্পতিবার রাতে দৈনিক আমার দেশের ছাপাখানায় তালা ঝুলিয়ে দিয়েছে গোয়েন্দা পুলিশ। এ অবস্থায় বিশেষ ব্যবস্থায় শুক্রবারের পত্রিকাটি প্রকাশিত হয়। এবং ধারা অব্যাহত রাখার জন্য দেশব্যাপী আমাদের ব্যুরো, অফিস এবং প্রতিনিধিদের সব খবরা-খবর অত্যন্ত দ্রুততার সঙ্গে আগের চেয়ে অন্তত ২ ঘণ্টা আগে পাঠানোর জন্য অনুরোধ জানানো যাচ্ছে।
অনুরোধক্রমে নির্বাহী সম্পাদক, আমার দেশ।

এছাড়া আমার দেশ পত্রিকার হুবহু কপি পাওয়া যাচ্ছে অনলাইন ভার্সনের www.eamardesh.com এবং www.amardeshonline.com এই দুটি ওয়েব পোর্টালে।

এর আগে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমারের নেতৃত্বে একটি দল বৃহস্পতিবার রাত ৯টার দিকে অভিযান শুরু করে। রাত পৌনে ১১টার দিকে অভিযান শেষে ছাপাখানা তালাবদ্ধ করে দেয়। অভিযানে ছাপাখানার ল্যাপটপ ও ডেস্কটপ কম্পিউটারসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করে নিয়ে যায় পুলিশ।

উল্লেখ্য, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে বৃহস্পতিবার সকালে আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাকে তিন মামলায় ১৩ দিনের রিমান্ডে নেয় পুলিশ।