আমার দেশ প্রেসে তালা, অনিশ্চিত শুক্রবারের সংখ্যা

বৃহস্পতিবার, ১১/০৪/২০১৩ @ ১১:০৪ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন::

amar deshরাজধানীর তেজগাঁও লাভরোডে আমার দেশ পত্রিকার ছাপাখানায় (প্রেস) তালা মেরেছে পুলিশ। শুক্রবারের সংখ্যা প্রকাশ এখন অনিশ্চিত হয়ে পড়েছে। বৃহস্পতিবার রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত তল্লাশি চালিয়ে তারপর তালা লাগিয়ে দেয়া হয়। ডিবি (গোয়েন্দা) ও তেজগাঁও থানা পুলিশ যৌথভাবে এ অভিযান চালায়।

প্রেসের বাইরে বিপুল সংখ্যক সংবাদকর্মী ও উৎসুক জনতা ভিড় করে থাকলেও কোনো সংবাদকর্মীকে ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি।

আমার দেশের প্রেস ম্যানেজার মহিউদ্দীন জিলানী টিপু সাংবাদিকদের বলেন, ভেতর থেকে তার ব্যবহৃত একটি কম্পিউটার সিপিইউ, মনিটর, প্রিন্টার নিয়ে গেছে পুলিশ। তল্লাশি চলাকালে ভেতরে অবস্থানরত কোনো কর্মচারীকে বের হতে দেয়া হয়নি। শুক্রবারের সংখ্যা বের হওয়া অনিশ্চিত। আদালতের নির্দেশ ছাড়া তারা আর প্রেসে ঢুকতে পারবে না বলে পুলিশ তাদের জানিয়ে গেছে।

তিনি আরো জানান, ডিবি পুলিশ আদালতের নির্দেশের কথা বলে তল্লাশি চালালেও আদালতের নির্দেশের কোনো কপি দেখায়নি বা তাদের দিয়েও যায়নি।

মেশিনম্যান মো. নুরুল ইসলাম বলেন, ‘মেশিন অন করেছিলাম পুলিশ এসে তা বন্ধ করে দিয়েছে। প্রথম সংস্করণের প্লেট এসেছিল কিন্তু তারা সেটা প্রেসের ভেতরে ঢুকতে দেয়নি।’

প্রেসের বাইরে এখন বেশ কিছু পুলিশকে মোতায়েন রাখা হয়েছে।

উল্লেখ্য, সকালে আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। তথ্যপ্রযুক্তি আইনে গত বছরের ডিসেম্বরে তেজগাঁও থানায় দায়ের করা একটা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। এরপর বিকেলে তিনটি মামলায় তার বিরুদ্ধে ১৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন সিএমএম আদালত।