রাষ্ট্রপতির আদেশে বন্ধ হচ্ছে আমার দেশ!

রবিবার, এপ্রিল ৭, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক::

amar deshদৈনিক আমার দেশ পত্রিকার ডিক্লারেশন ও প্রকাশনা বন্ধ করে দেওয়া হচ্ছে। দ্রুত পদক্ষেপ নিতে রাষ্ট্রপতির বিশেষ আদেশে তা করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। পত্রিকাটির ডিক্লারেশন ও প্রকাশনা বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রস্তাবে রাষ্ট্রপতির আদেশে তা বাস্তবায়ন করতে যাচ্ছে ঢাকা জেলা প্রশাসন। এ সংক্রান্ত চিঠি দেওয়া হবে রোববার বা সোমবার। ধর্মের নামে অপপ্রচার চালিয়ে সাম্প্রদায়িক সহিংসতাসৃষ্টি এবং দেশকে নৈরাজ্যকর পরিস্থিতির দিকে ঠেলে দেওয়ার জন্য পত্রিকাটির প্রকাশনা বন্ধ করতে চাপ প্রয়োগ করা হচ্ছে আইন মন্ত্রণালয় থেকে। সংশ্লিষ্ট সূত্র একথা জানায়। খবর আমাদের সময়।

সূত্রে আরও জানা গেছে, গত রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আমার দেশ পত্রিকার ডিক্লারেশন ও প্রকাশনা বন্ধ করে দেওয়াসহ সম্পাদকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি দেওয়া হয়। এখন প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় রয়েছে ঢাকা জেলা প্রশাসন। নির্দেশনা পেলেই রোববার বা সোমবার আমার দেশ পত্রিকার প্রকাশনা বন্ধ হয়ে যাবে।

গত ৬ জানুয়ারি দৈনিক আমার দেশের ৭ম পাতায় প্রকাশিত একটি সচিত্র প্রতিবেদন ছাপা হয়, যার শিরোনাম ছিল— ‘আলেমদের নির্যাতনের প্রতিবাদে কাবার ইমামদের মানববন্ধন’। পত্রিকাটির অনলাইন সংস্করণেও প্রতিবেদনটি দেখা যায়, যা ভিত্তিহীন ছিল বলে মনে করছে সরকার।

উল্লেখ্য, দীর্ঘ দিন দৈনিকটির সম্পাদক পত্রিকার কার্যালয়েই অবস্থান করছেন।