পূর্ণাঙ্গ সম্প্রচারে রেডিও সিটি এফএম

শনিবার, ০৬/০৪/২০১৩ @ ১১:৪৬ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন::

city fmপূর্ণাঙ্গ বাণিজ্যিক সম্প্রচারে দেশের অষ্টম বেসরকারি রেডিও স্টেশন সিটি এফএম ৯৬.০০। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি প্রধান অতিথি হিসেবে বুধবার রাতে রাজধানীর একটি রেস্টুরেন্টে কেক কেটে নতুন এ রেডিও স্টেশনটির উদ্বোধন করেন।

বেসরকারি রেডিও সিটি এফএম ৯৬.০০ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা-১১ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান খান কামাল। এছাড়াও এসময় সিটি এফএম’র চেয়ারম্যান আফতাবউদ্দিন আহমেদ এবং ব্যবস্থাপনা পরিচালক সাইদুর আফতাব উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আজ অষ্টম বেসরকারি রেডিও উদ্বোধনের মধ্য দিয়ে আমি দেশের তরুণ উদ্যোক্তাদেরকে আরো বেশী বিনিয়োগে উৎসাহিত করছি। আমাদের সরকার বেসরকারি খাতে টিভি ও রেডিও চালু করার উদ্যোগ নেয়। সঙ্গে সঙ্গে মোবাইল কোম্পানির বাজারও উন্মুক্ত করে দেয়। এসব চালু করার মাধ্যমে জনগণ, রাষ্ট্র ও সরকার একটা সংযোগ সেতুর মত কাজ করে। তথ্যমন্ত্রী আরো বরেন, রেডিও এখন শুধু বিনোদনের যন্ত্র নয়। এটি একটি উন্নয়ন ও জ্ঞানের যন্ত্র। এক কথায় এটি একটি বহুমাত্রিক জ্ঞান প্রচারের যন্ত্র। তাই তথ্য সরবরাহের সময় অবশ্যই সতর্ক থাকতে হবে। তিনি উদ্যোক্তাদের সতর্ক করে দিয়ে বলেন, মা-বাবা, ভাই-বোন পরিবারের সবাই যেন একসঙ্গে সব অনুষ্ঠান শুনতে পারে সেদিকে তাদেও নজর দিতে হবে। কারণ তথ্য কিন্তু পণ্য নয়। এটা সামাজিক বিষয়ক। এটি সমাজের প্রতি, সংস্কৃতির প্রতি, ইতিহাসের প্রতি দায়বদ্ধ থাকবে। আর এই সিটি এফএম রেডিও যেন সবার কাছে যুদ্ধের সহযোদ্ধা হিসেবে থাকে- এটাই দেখতে চাই।

বিশেষ অতিথির বক্তব্যে আসাদুজ্জামান খান কামাল এমপি বলেন, আমি এ তরুণদের মধ্যে উদ্যম ও প্রতিভার প্রতিচ্ছবি দেখেছি। এজন্য শুরু থেকেই সহযোগিতা করে আসছি। আর দেশগড়ার সঙ্গে সঙ্গে সিটি এফএম সুস্থ বিনোদন প্রচার করবে এটাই আমার প্রত্যাশা। রেডিও সিটি এফএম’র চেয়ারম্যান আফতাবউদ্দিন আহমেদ বলেন, সবার সহযোগিতা ও দোয়ায় সিটি এফএমকে প্রতিষ্ঠা ও জনপ্রিয় করে সামনে এগিয়ে নিয়ে যেতে চাই। শুভেচ্ছা বক্তব্যে সিটি এফএম’র ব্যবস্থাপনা পরিচালক বলেন, সাইদুর আফতাব বলেন, নতুন এ রেডিও স্টেশনের জন্য যারা সহযোগিতা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আমরা সুস্থ বিনোদন ও রুচিশিল অনুষ্ঠান প্রচার করবো। সবার সঠিক ও মূল্যবান নির্দেশনা চাই। সবার সহযোগিতায় সিটি এফএমকে একটি জনপ্রিয় চ্যানেল হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।