গণমাধ্যমকে সজাগ থাকতে হবে- রুহুল আমীন গাজী

শনিবার, এপ্রিল ৬, ২০১৩

প্রেসবার্তাডটকম প্রতিবেদন::

image_19940_0“সাংবাদিকদের মধ্যে ভিন্ন মত ও আদর্শ রয়েছে। তবে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সাংবাদিকদের একতাবদ্ধ থাকতে হবে। দেশের গণতন্ত্র ও সার্বভৌমত্বের ওপর যাতে কোনো অপশক্তি ভর করতে না পারে সেজন্য প্রত্যেক গণমাধ্যমকে সজাগ থাকতে হবে।”

শনিবার বেলা ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রেস ক্লাবের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিনস কমপ্রেক্স কনফারেন্স রুমে “স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় গণমাধ্যমের ভূমিকা” শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমীন গাজী এসব কথা বলেন।
তিনি আরো বলেন, “প্রত্যেক মানুষের নিজস্ব আদর্শ ও মত থাকবে তবে সাংবাদিকতার ক্ষেত্রে সত্য ও বস্তুনিষ্ঠতাকে প্রাধান্য দিতে হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে হলুদ সাংবাতিকতাকে দূর করতে হবে। সাংবাদ প্রকাশে নিজস্ব মত পরিহার করে দেশ ও জাতির কল্যাণকে প্রধান্য দিতে হবে।”

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও শিক্ষার মান অক্ষুন্ন রাখতে বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব খুলে দেয়ার জন্য তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এর আগে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব চত্বর বেলুন ফেস্টুন উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহাম্মাদ মিজান উদ্দিন। উদ্বোধনের পর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

রাবি প্রেস ক্লাব সভাপতি আজিবুল হক পার্থের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন- বিশেষ অতিথি রাবি উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, রাবি শিক্ষক সমিতি’র সভাপতি প্রফেসর মো.আজহার আলী, রাবি প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. আব্দুর রহমান সিদ্দিকী, ড্যাব এর আজীবন সদস্য ডা. মো. আশফাকুর রহমান শেলী, রাবি প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সরদার এম আনিসুর রহমান, সাবেক সহ-সভাপতি আবু যর গিফারী মোল্লা ও সহ-সভাপতি ডালিম হোসেন শান্ত।

অনুষ্ঠানের বিশেষ অতিথি রাবি উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান বলেন, “বিশ্ববিদ্যালয়ের প্রেস ক্লাব বন্ধ থাকা বিশ্ববিদ্যালয়ের জন্য কলঙ্কজনক। আমরা অচিরেই প্রেস ক্লাব কর্তৃপক্ষ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন একত্রে বসে বিষয়টি সমাধান করব।”

রাবি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রহিদুর ইসলাম নিরবের পরিচালনায় অনুষ্ঠানে প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটি, উপদেষ্টা ও আমন্ত্রিত অতিথিদের ক্রেস্ট প্রদান করা দেয়া হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।