জার্মানিতে গণমাধ্যম বিষয়ে মাস্টার্স এ আবেদনের সময় বৃদ্ধি

শনিবার, ০৬/০৪/২০১৩ @ ৭:৩৫ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক::

ডিডাব্লিউ অ্যাকাডেমিতে আন্তর্জাতিক গণমাধ্যম বিষয়ে মাস্টার্স কোর্সে আবেদনের সময় এক মাস বাড়ানো হয়েছে। ২০১৩/১৪ সালের শীতকালীন সেমিস্টারে ভর্তির জন্য আবেদন করার শেষ তারিখ ৩০শে এপ্রিল।

journalismএই মাস্টার্স কোর্স সম্পর্কে অ্যাকাডেমির ওয়েবসাইটে বলা হয়েছে, এই কোর্সের আওতায় গণমাধ্যম ও উন্নয়ন, সাংবাদিকতা, যোগাযোগ এবং গণমাধ্যম ব্যবস্থাপনা বিষয়ে পড়ানো হয়। জার্মানির বন বিশ্ববিদ্যালয়, বন-রাইন-জিগ ফলিত বিজ্ঞান বিশ্ববিদ্যালয় এবং ডিডাব্লিউ অ্যাকাডেমির যৌথ উদ্যোগে পরিচালিত হয় এই কোর্স। এতে গবেষণা, লেকচার, বাস্তব অভিজ্ঞতা অর্জন এবং ভবিষ্যতে যোগাযোগ ও গণমাধ্যম প্রতিষ্ঠানে কাজের জন্য শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচির সমন্বয় রয়েছে।

উন্নয়নশীল দেশগুলো থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থা রয়েছে। এই কোর্সে ভর্তির জন্য সাংবাদিকতার অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া জার্মান ভাষা ও ইংরেজি ভাষায় দক্ষতার ব্যাপারে নির্ধারিত পর্যায়ের সনদ আবেদনের সাথে জমা দিতে হবে।

আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার তারিখ শেষ হওয়ার পর বন বিশ্ববিদ্যালয়, বন-রাইন-জিগ ফলিত বিজ্ঞান বিশ্ববিদ্যালয়, জার্মান অ্যাকাডেমিক এক্সচেঞ্জ সার্ভিস ডাড এবং ডয়চে ভেলের প্রতিনিধিরা যৌথভাবে যোগ্য আবেদনকারীদের ভর্তির জন্য বাছাই করবেন।
সূত্র: http://www.dw.de/dw-akademie/masters-degree/s-12276