সাংবাদিক ডেকে ফিরিয়ে দিল আ.লীগের মিডিয়া সেল

বুধবার, এপ্রিল ৩, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক::

BALসংবাদ সম্মেলন করবে বলে ঘোষণা দিয়ে আর করেনি আওয়ামী লীগের মিডিয়া সেল।কয়েক ঘণ্টা অপেক্ষা করে শেষে ফিরে গেছেন সাংবাদকিরা। ঘটনাটি ঘটেছে বুধবার বিকেলে।

সকালে ১৪ দলের এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনের মাত্র কয়েক মিনিট আগে সাংবাদিকদের আবার বিকেলে আসার জন্য বলা হয়। সে সময় ঘোষণা দেয়া হয়, বিকেল ৫টায় মিডিয়া সেলের পক্ষ থেকে আরেক দফা সংবাদ সম্মেলন করা হবে। ক্ষমতাসীন দলের এই ঘোষণা শুনে উপস্থিত সাংবাদিকদের অনেকেই সাড়ে ৪টা থেকে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে আসতে থাকেন।

৫টার কিছু আগে মিডিয়া সেলের বৈঠক শুরু হওয়ার পর উপস্থিত সাংবাদিকরা অপেক্ষায় থাকেন কখন বৈঠক শেষ হবে, সংবাদ সম্মেলন হবে। কিন্তু উপস্থিত সাংবাদিকদের আশায় গুড়ে বালি দিয়ে আওয়ামী লীগ কার্যালয়ের এক স্টাফ এসে জানান, আজকে (বুধবার) মিটিং শেষে কোনো সংবাদ সম্মেলন হবে না, প্রেস রিলিজ পাঠানো হবে।

এসময় উপস্থিত সাংবাদিকদের কয়েকজন বলেন, আপনি গিয়ে প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদকে আসতে বলেন। তিনি কিছু একটা বলে যাক, আমাদের কয়েকটা প্রশ্নের উত্তর দিয়ে যাক। সাংবাদিকদের বার্তা নিয়ে মিটিং থেকে ফিরে এসে ওই স্টাফ আবার বলেন, ‘না ব্রিফিং হবে না। আমি আপনাদের কথা বলেছি।’

এসময় ইলেকট্রনিক, প্রিণ্ট, অনলাইন এবং রেডিওর প্রায় ২০ জন সাংবাদিক ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন না হওয়ায় তারা সবাই আওয়ামী লীগ অফিস থেকে ফিরে যান।

আওয়ামী লীগের মিডিয়া সেলের চেয়ারম্যান এইচটি ইমামের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- দলটির প্রেসিডিয়াম সদস্য নূহ-উল-আলম লেনিন, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপপ্রচার সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শাহরিয়ার আলমসহ মিডিয়া সেলের সংশ্লিষ্ট প্রায় সবাই।

এ বিষয়ে জানতে চাইলে দলের প্রচার সম্পাদক এবং বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘আসলে একটু মিস-ইনফরমেশন চলে গেছে। আমরা বলতে চেয়েছিলাম সংবাদ সংগ্রহের কথা। সংবাদ সম্মেলনের কথা নয়।’