আমারব্লগ কর্তৃপক্ষ তাদের ব্লগ বন্ধ করে দিয়েছে

মঙ্গলবার, ০২/০৪/২০১৩ @ ১০:২৩ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক::

amarblog_‘ধর্মীয় উস্কানিমূলক’ লেখালেখির অভিযোগে তিন ব্লগারকে গ্রেপ্তারের পর আমারব্লগ কর্তৃপক্ষ তাদের ব্লগ বন্ধ করে দিয়েছে।

ব্লগারদের নিয়ে নোংরা রাজনীতির খেলা শুরু হয়েছে। অন্যায়ভাবে ব্লগারদের গ্রেপ্তার করা হচ্ছে। গ্রেপ্তার ব্লগারদের নিঃশর্ত মুক্তি না দেয়া পর্যন্ত ব্লগটি বন্ধ থাকবে বলে আমারব্লগের হোম পেজে ঘোষণা দিয়ে বলা হয়, “দরকার নাই ব্লগিংয়ের আর, দরকার নাই আমারব্লগ এর…বিদায়।”

মঙ্গলবার আমারব্লগের হোম পেজে কালোর মধ্যে সাদা রঙের লেখায় লেখা হয়, “ব্লগারদের নিয়ে নোংরা রাজনীতির খেলা শুরু হয়েছে। অন্যায়ভাবে ব্লগারদের গ্রেপ্তার করা হচ্ছে। বাংলাদেশে কোনো কারণ উল্লেখ না করে বন্ধ দেয়া হয়েছে আমারব্লগ ডটকম। সরকারের ভেতর ঘাপটি মেরে থাকা মৌলবাদী জঙ্গিদের এই হীন তৎপরতায় আমরা বাকরুদ্ধ। নিন্দা জানানো ভাষা আমাদের জানা নেই।”

ব্লগারদের নিঃশর্ত মুক্তি না দেয়া পর্যন্ত আমারব্লগ বন্ধ থাকবে বলে এতে ঘোষণা দেয়া হয়। https://www.facebook.com/AmarBlogCom ফেসবুক পেজে লেখা রয়েছে, “Rasel Pervez Bhai, Moshiur Rahman Bhai and Subrata Shuvo- আমাকে ক্ষমা করবেন। কিছুই করতে পারছি না কী-বোর্ডে লেখালেখি ছাড়া। যতোদিন আপনারা ফিরে না আসবেন ততদিন আমারব্লগ বন্ধই থাকবে; এমনিতেই তো সরকার বাংলাদেশে সাইট ব্লক করে রেখেছে। আমি চাই সাইট খোলার দিন স্টিকি পোস্ট টা যেনো আপনাদের হাত দিয়েই আসে এবং সারাদেশেই যেনো সবাই সাইট ভিজিট করতে পারে।

অন্যথায় R I P www.Amarblog.com”

এর আগে গত ২২ মার্চ কয়েকজন ব্লগারের তথ্য চেয়ে আমারব্লগ ডটকমকে চিঠি দেয় বিটিআরসি। চিঠিতে রাষ্ট্র ও ধর্মবিরোধী লেখালেখির অভিযোগ তুলে ওই ব্লগারদের লগইন বৃত্তান্ত, আইপি ও ই-মেইল ঠিকানা চাওয়া হয়। পাশাপাশি তাদের সব লেখা ২১ মার্চের মধ্যে মুছে ফেলারও অনুরোধ জানানো হয়েছিল।

তবে এর পরেই এক বিজ্ঞপ্তিতে আমার ব্লগ ডটকম জানায়, অ্যাকাউন্ট বাতিল এবং ব্লগারদের ব্যক্তিগত তথ্য তারা দেবে না।

আমারব্লগের তথ্য দিতে অপারগতা প্রকাশের দুই দিনের মাথায় গত ২৪ মার্চ বিটিআরসি জানায়, আইন অনুযায়ী তথ্য না পেলে জরিমানা ও শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার এখতিয়ার তাদের রয়েছে।