ফের বিটিভির মহাপরিচালকের দায়িত্বে ম. হামিদ

মঙ্গলবার, এপ্রিল ২, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক::

hamid btvবাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হিসেবে ম. হামিদের চুক্তির মেয়াদ আরও এক বছর বৃদ্ধি করা হয়েছে। মঙ্গলবার এক সরকারি নির্দেশে এ তথ্য জানানো হয়েছে।

গত ৭ মার্চ মহাপরিচালক হিসেবে ম. হামিদের এক বছরের চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। এরপর থেকে তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খলিলুর রহমান ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন। তবে, ম. হামিদকেই এ পদে পুনঃনিয়োগ দেয়া হবে বলে বিভিন্ন সূত্র জানাচ্ছিল। মঙ্গলবার মন্ত্রণালয় থেকে সেই আদেশ টিভিতে আসে। এতে করে টিভি ভবনে স্বস্তি নেমে আসে। কারণ গত এক বছরে ম. হামিদ বেশ শক্ত হাতে বিটিভির হাল ধরেছিলেন। তার সময়ে বিটিভিতে শৃঙ্খলা ফিরে আসে যা সাবেক মাহপরিচালক আবু জাফর সিদ্দিকীর সময় ছিল না বললেই চলে।

ম. হামিদ মূলত বিটিভি থেকে সরকার দলীয় তথাকথিত সংস্কৃতি কর্মীদের দাপট বন্ধ করেছিলেন। সত্যিকারের শিল্পীদের অনুষ্ঠানে অংশগ্রহনের বিষয়টি তিনিই নিশ্চিত করেছেন। তাই তার এক বছরের মেয়াদে বিটিভির নিয়মিত শিল্পীরা খুশি হলেও অসন্তুষ্ট ছিলেন সেই তথাকথিত শিল্পীরা।

মহাপরিচালক হিসেবে গত মেয়াদে ম. হামিদ শেষ অফিস করেন গত ১০ মার্চ। এরপর বেশ কয়েকদিন পর আবার আরও এক বছরের জন্য তার চুক্তির মেয়াদ করা হলো।

টিভি সূত্র জানায়, ১১ মার্চ অথবা পুনরায় যোগদানের তারিখ থেকে এক বছর সময়টি বিবেচনায় আনা হবে। গত মেয়াদের চুক্তির শর্তাবলীও একই থাকছে বলা জানা গেছে।

মঙ্গলবারই ম. হামিদ তথ্য মন্ত্রণালয়ে তার পদে যোগ দিয়েছেন বলে বিটিভি সূত্র নিশ্চিত করেছে।
সূত্র: নতুন বার্তা

[Google]