গনমাধ্যমের গাড়ি ভাংচুরের প্রতিবাদে ৪এপ্রিল সমাবেশ

মঙ্গলবার, ০২/০৪/২০১৩ @ ৮:১৯ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন::

bdmedia_attackমঙ্গলবারের হরতালের আগের দিন সোমবার বিএনপি অফিসের সামনে এটিএন নিউজের গাড়ি পোড়ানো এবং মাছরাঙা,সময় ও বৈশাখি টিভি সহ বিভিন্ন চ্যানেলের গাড়ি ভাঙচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিযেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দ।
এর প্রতিবাদে আগামি ৪ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হবে।
বিএফইউজে সভাপতি ইকবাল সোবহান চৌধুরী ও মহাসচিব আব্দুল জলিল ভূইঁয়া,ডিইউজে সভাপতি ওমর ফারুক ও সাধারন সম্পাদক শাবান মাহমুদ আজ এক যৌথ বিবৃতিতে কর্মসূচি ঘোষনা করে বলেন,গনতান্ত্রিক অধিকারের নামে গনবিরোধী হরতাল কর্মসূচি দিযে বিএনপি ও জামাযাত শিবির ক্যাডাররা পুলিশ হত্যা করছে,বাসে আগুন দিয়ে নিরিহ যাত্রিদের অগ্নিদদ্ব করছে।
ট্রেনের লাইন সরিয়ে দূর্ঘটনা ঘটিয়ে শত শত যাত্রিকে আহত করা হচ্ছে উল্লেখ করে তারা বলেন,এ সব অরাজকতা,নৈরাজ্য ও নাশকতা কোন ভাবেই গনতান্ত্রিক কর্মকান্ড হতে পারেনা।
নেতৃবৃন্দ বলেন, এ দেশের শান্তিকামি মানুষ এবং সাংবাদিক সমাজ এ ধরনের নাশকতামূলক ও সন্ত্রাসী কর্মকান্ড ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ করবে।
তারা সাংবাদিক এবং গনমাধ্যমের গাড়ির উপর আক্রমন বন্দ্বের দাবি জানিয়ে বলেন,“অন্যথায় সাংবাদিক সমাজ এই সন্ত্রাসী ও নাশকতামূলক কর্মকান্ডের প্রতিবাদে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।
নেতৃবৃন্দ সকল সাংবাদিককে ৪ এপ্রিলের সমাবেশে অংশগ্রহনের আহবান জানান