ই-ভার্সনে দৈনিক আমার দেশ

মঙ্গলবার, এপ্রিল ২, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক::

amardesh-------দৈনিক আমার দেশ পত্রিকার অনলাইন ই-ভার্সন সাইটের উদ্বোধন করা হয়েছে। নতুন এই সাইটটি উদ্বোধন করেন সাংবাদিক শফিক রেহমান এবং কবি ও কলামিস্ট ফরহাদ মজহার।

সোমবার আমার দেশ পত্রিকার কার্যালয়ে ঘরোয়া পরিবেশে উদ্বোধন করা হয় এই ওয়েব পোর্টালটির। এসময় পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, উপ-সম্পাদক সৈয়দ আবদাল আহমদ ও সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ওয়েব পোর্টালটি পাঠক এখন অনলাইনে www.eamardesh.com এই ঠিকানায় প্রিন্ট ভার্সনের হুবহু কপি দেখা যাবে।

শফিক রেহমান বলেন, “আমার দেশ’র এই ওয়েব পোর্টাল উদ্বোধনের মাধ্যমে পত্রিকাটি নতুন প্রযুক্তিতে নতুন মাত্রা পেলো। তবে প্রযুক্তির দিক থেকে শাহবাগীরা মাহমুদুর রহমানের চাইতে অনেক এগিয়ে। কিন্তু পার্থক্যটা হলো প্রযুক্তি পাওয়া সত্ত্বেও শাহবাগীরা প্রকৃত জ্ঞানের অভাবে বিফল হয়েছে। যতটা শিখরে তারা উঠেছিলেন ঠিক ততোটা পতনও তাদের হয়েছে। অন্যদিকে প্রযুক্তি দেরি করে পেলেও মাহমুদুর রহমান ও আমার দেশ সফল হয়েছে।”

তিনি বলেন, “ভবিষ্যতে যদি তৃতীয় বিশ্বযুদ্ধ বা তৃতীয় মুক্তিযুদ্ধ হয় তবে তা পারমাণবিক অস্ত্রে হবে না, হবে প্রযুক্তির। আর সে যুদ্ধে আমার দেশও এক ধাপ এগিয়ে রইল।”

ফরহাদ মজহার বলেন, “আমার দেশ পত্রিকাটির অনেকেই অনেক নিন্দা করেছেন। তাদের সকল সমালোচনার জবাব দিয়ে আমার দেশ পত্রিকা তার পাঠক গ্রহণযোগ্য শুধু ধরেই রাখেনি বরং আরো বৃদ্ধি করেছে। পত্রিকাটির বর্তমান সার্কুলেশন তার প্রমাণ।”