সিইউজে সভাপতি রিয়াজ, আলী সম্পাদক

শুক্রবার, এপ্রিল ১, ২০১৬

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

CUJ 2016চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) নির্বাচনে রিয়াজ হায়দার চৌধুরী সভাপতি ও মোহাম্মদ আলী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ৩৪৭ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৩২৫ জন। ভোট গননা শেষে রাত ১১ টা ৪৫ মিনিটে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোয়াজ্জেমুল হক।

নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হন রতন কান্তি দেবাশীষ।

এতে অন্যান্যের মধ্যে সহ সভাপতি পদে নিরুপম দাশগুপ্ত, যুগ্ম সাধারণ সম্পাদক পদে স্বরূপ ভট্টাচার্য, সাংগঠনিক সম্পাদক পদে সবুর শুভ, অর্থ সম্পাদক পদে উজ্জ্বল কান্তি ধর, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আলোকময় তলাপাত্র ও নির্বাহী সদস্য পদে মাঈন উদ্দিন দুলাল নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন এজাজ ইউসুফী, নাজিমুদ্দীন শ্যামল, নুরুল আমিন ও রিয়াজ হায়দার চৌধুরী।

সিনিয়র সহ-সভাপতি পদে রতন কান্তি দেবাশীষ একক প্রার্থী। এ পদে প্রার্থিতা প্রত্যাহার করেন অপর প্রার্থী দিদারুল আলম।

সহ-সভাপতি পদে নিরুপম দাশগুপ্ত ও শিব্বির আহমেদ রাশেদ এবং সাধারণ সম্পাদক পদে ম. শামসুল ইসলাম ও মোহাম্মদ আলী প্রতিদ্বন্দ্বিতা করেন।

যুগ্ম সম্পাদক পদে চারজন প্রার্থী ছিলেন। তারা হলেন আবসার মাহফুজ, খোরশেদুল আলম শামীম, মোহাম্মদ রুবেল খান ও স্বরূপ ভট্টাচার্য।

অর্থ সম্পাদক পদে উজ্জ্বল কান্তি ধর, কাশেম শাহ ও মুজাহিদুল ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক পদে অনিন্দ্য টিটো ও সবুর শুভ প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আলোকময় তলাপাত্র ও কুতুব উদ্দিন (আহমেদ কুতুব) প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও একমাত্র নারী প্রার্থী পূরবী দাশ নির্বাচন থেকে সরে দাঁড়ান।

নির্বাহী সদস্যের একটি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন কামাল উদ্দিন খোকন ও মাঈনুদ্দীন দুলাল।