মাহফুজ আনামের বিরুদ্ধে সমন জারি

রবিবার, ফেব্রুয়ারি ১৪, ২০১৬

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

Mahfuz Anamডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে সমন জারি করেছেন খুলনার একটি আদালত।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ ও পরবর্তীতে বিভিন্ন গণমাধ্যমে তা স্বীকার করায় রোববার দুপুরে খুলনার মূখ্য মহানগর হাকিম ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুটি মামলা করেন জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক তসলিম হুসাইন তাজ ও যুগ্ম-সম্পাদক পারভেজ হাওলাদার।

মূখ্য মহানগর হাকিম আয়েশা আক্তার মৌসুমী অভিযোগ আমলে নিয়ে পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল আহসান অভিযোগ আমলে নিয়ে মাহফুজ আনামের বিরুদ্ধে সমন জারি করেছেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফরিদ আহম্মেদ জানান, ১/১১ এর সময় তৎকালীন বিশেষ একটি সংস্থার সরবরাহকৃত তথ্য যাচাই বাছাই না করে সংবাদ পরিবেশন করে ডেইলি স্টার। ফলে সে সময় নানা জল্পনা কল্পনার সৃষ্টি হয়। রাজনীতিবিদের প্রতি জনগণের নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। ওই মিথ্যা প্রতিবেদনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দীর্ঘদিন কারাভোগসহ সামাজিকভাবে হেয় এবং হয়রানির শিকার হয়েছেন। যা নিয়ে আবারও বিভিন্ন পর্যায়ে বির্তক সৃষ্টি হচ্ছে। যার কারণে বাদী ও সাক্ষী মর্মাহত হয়েছেন।

এর আগে ৯ ফেব্রুয়ারি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর বাদী হয়ে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ‘ক’ অঞ্চল ফারুক ইকবালের আদালতে এক কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে একটি মামলা দায়ের করেন।