চার বছরেও রহস্য উন্মোচন হয়নি

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১১, ২০১৬

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

Sagor-Rune-সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনী হত্যার চার বছর পার হলেও গ্রেফতার হয়নি আসল খুনিরা। রহস্য উন্মোচন হয়নি নৃশংস এই হত্যাকান্ডের। এ অবস্থার মধ্য দিয়ে বুধবার পালিত হচ্ছে সাগর-রুনীর চতূর্থ হত্যাবার্ষিকী।

এ উপলক্ষে বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) পৃথক কর্মসূচি পালন করেছে।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ঢাকা রিপোর্টার্স ইউনিটির ( ডিআরইউ ) দুই সদস্য সাংবাদিক দম্পতি সাগর-রুনী রাজধানীর পূর্ব রাজাবাজারের বাসভবনে নির্মমভাবে খুন হন। এই নির্মম হত্যাকান্ডের পর তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী ৪৮ ঘন্টার মধ্যে হত্যারীদের গ্রেপ্তার করার কথা বলেছিলেন। কিন্তু এখন পর্যন্ত এই হত্যার ঘটনার রহস্য জানতে পারলোনা কেউ।

থানা পুলিশ থেকে ডিবি হয়ে বর্তমানে মামলাটি তদন্ত করছে র‌্যাব। একাধিকবার বদল করা হয়েছে মামলার তদন্ত কর্মকর্তা। মার্কিন যুক্তরাষ্ট্রেও আলামত পাঠিয়ে ডিএনএ পরীক্ষা করানো হয়েছে। মামলার তদন্ত সংস্থার কাছে সেই পরীক্ষার প্রতিবেদনও এসেছে। কিন্তু এরপরও তদন্তে দৃশ্যমান কোনো অগ্রগতি নেই। এ পর্যন্ত ৪৯ বার মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার সময় বৃদ্ধির আবেদন করা হয়েছে। তবু এই তদন্তের কোন কিনারা হয়নি।