বিএফইউজের একাংশের নতুন কমিটি

মঙ্গলবার, ডিসেম্বর ২২, ২০১৫

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

bfujবাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের ( বিএনপি সমর্থিত) নতুন কমিটিতে গোলাম মহিউদ্দিন খান সভাপতি ও সৈয়দ মেসবাহ উদ্দিন মহাসচিব নির্বাচিত হয়েছেন। সোমবার (২১ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে দ্বিবার্ষিক সাধারণ সভায় এ নির্বাচন হয়।

২০১৬-১৭ সালের জন্য দুই বছর মেয়াদী ১৯ সদস্যের কমিটিতে মাহবুব আলম, ফজলুল হক ভুঁইয়া রানা ও মনির উদ্দীন আহমদ (খুলনা), মহিদুল ইসলাম মন্টু (যশোর), আবদুর রহিম বগরা (বগুড়া) ও সাইদুল হোসেন সাহেদ সহকারী মহাসচিব, হাফিজুর রহমান কোষাধ্যক্ষ, মিজানুর রহমান চৌধুরী সাংগঠনিক সম্পাদক, নূরুল ইসলাম খোকন দফতর সম্পাদক এবং মাসুদ উল হক প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া নির্বাহী সদস্যরা হচ্ছেন- ফকির শওকত (যশোর), আবু কাজী (খুলনা), তোফায়েল হোসেন, শামীম হাওলাদার, এবিএম সেলিম আহমেদ, হাসান মুকুল (চট্টগ্রাম) ও এজেডএম মেনহাজুল হক (দিনাজপুর)।

এর আগে সকালের সেশনে অনুষ্ঠিত দ্বিবার্ষিক সাধারণ সভায় সারা দেশ থেকে সাংবাদিক প্রতিনিধিরা অংশ নেন।

বিএফইউজে নেতা সৈয়দ মেসবাহউদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন অবিভক্ত বিএফইউজে’র সাবেক মহাসচিব সৈয়দ জাফর।

বক্তব্য রাখেন সাংবাদিক নেতা আমানুল্লাহ কবীর, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, সহ সভাপতি আমীরুল ইসলাম কাগজী ও যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজে নেতা গোলাম মহিউদ্দিন খান, বিএফইউজে নেতা ফকির শওকত, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সাধারণ সম্পাদক খায়রুল আলম বকুল, সিনিয়র সহ সভাপতি মাহফুজুর রহমান, সহ সভাপতি আলীমুজ্জামান হারুন ও যুগ্ম সম্পাদক আব্দুল্লা ফেরদৌস, খুলনা মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের (কেএমআইজে) সাধারণ সম্পাদক হাসান আহমদ মোল্লা ও প্রতিষ্ঠাতা সভাপতি আবু কাজী, যশোর সাংবাদিক ইউনিয়নের নেতা ও বিএফইউজের সাবেক সহকারী মহাসচিব মহিদুল ইসলাম মন্টু, বগুড়া সাংবাদিক ইউনিয়নের নেতা আবদুর রহিম বগরা ও মহসীন আলী রাজু, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতা এয়াকুব আলী মনি ও মিজানুর রহমান, মোজাম্মেল হক চঞ্চল প্রমুখ।

এদিকে বিএনপির সমর্থন রয়েছে বলে দাবি করা রুহুল আমিন গাজী এবং শওকত মাহমুদের আরেকটি গ্রুপের বিএফইউজে নির্বাচনী প্রচার চলছে ।