ঢাকা রিপোর্টার্স ইউনিটি নির্বাচন

সোমবার, ৩০/১১/২০১৫ @ ৯:০৩ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

Jamal Razu DRUঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে ৬৩৯ ভোট পেয়ে সভাপতি পদে দৈনিক ইত্তেফাকের জামাল উদ্দীন ও সাধারণ সম্পাদক পদে গাজী টিভির প্রধান প্রতিবেদক রাজু আহমেদ বিজয়ী হয়েছেন। সভাপতি পদে জামাল উদ্দীনের নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি সাখাওয়াত হোসেন বাদশা পেয়েছেন ৩৬৩ ভোট।

ডিআরইউ’র সাগর-রুনি মিলনায়তনে সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। এতে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন দৈনিক সমকালের সম্পাদক সম্পাদক গোলাম সারওয়ার। সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন ইটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের ও বিএফইউজে’র একাংশের মহাসচিব এমএ আজিজ।

ডিআরইউ নির্বাচনে সাধারণ সম্পাদক পদে গাজী টিভির প্রধান প্রতিবেদক ৪৭৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র রিপোর্টার মোরসালীন নোমানী মাত্র এক ভোটের ব্যবধানে তার কাছে হেরে যান। তিনি পেয়েছেন ৪৭৬ ভোট। এছাড়া ডেইলি স্টারের (অনলাইন) সিনিয়র রিপোর্টার ফেরদৌস মোবারক পেয়েছেন ৪৮ ভোট।

এবারের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি পদে দৈনিক জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার শরীফুল ইসলাম, নারী বিষয়ক সম্পাদক পদে সুমী খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দৈনিক মানবজমিনের সিনিয়র রিপোর্টার কাফি কামাল, সাংস্কৃতিক সম্পাদক পদে নতুন সময় ডটকমের মনিরুল ইসলাম, আপ্যায়ন সম্পাদক পদে নবচেতনার প্রধান প্রতিবেদক আমিনুল হক ভূঁইয়া ও কল্যাণ সম্পাদক পদে নয়াদিগন্তের সিনিয়র রিপোর্টার জিলানী মিল্টন।

এছাড়া যুগ্ম সম্পাদক পদে সাজ্জাদ হোসেন পেয়েছেন ৫৪৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফাজ্জল হোসেন পেয়েছেন ৩১৩ ভোট। অর্থ-সম্পাদক পদে কামরুজ্জামান কাজল ৪৯৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাসান আরিফ পেয়েছেন ৪৮০ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে শেখ মুহম্মদ জামাল হোসাইন (শেখ জামাল) ৫৩৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফারুক খান পেয়েছেন ৪০০ ভোট। দফতর সম্পাদক পদে মেহেদী আজাদ মাসুম ৬৩৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটত প্রতিদ্বন্দ্বী পেয়েছেন নাজমুল আহমেদ তৌফিক পেয়েছেন ২৪২ ভোট। প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে হালিম মোহাম্মদ ৫২৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী আফিফুজ্জামান (কাজী সোহাগ) পেয়েছেন ৩৭২ ভোট। ক্রীড়া সম্পাদক পদে মজিবুর রহমান ৪৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল ইসলাম লিটন পেয়েছেন ৪৮১ ভোট।

সদস্য পদে মিজান রহমান (৬০৬ ভোট), ঝর্ণা মনি (৫৭৭ ভোট), ওসমান গনি বাবুল (৪৭৯ ভোট), শেখ রিয়াত (৪৩৬ ভোট), শফিকুল ইসলাম শামীম (৩৯৬ ভোট), আজাদ হোসেন সুমন (৩৮৪ ভোট) ও মহসিন হোসেন (৩৬১ ভোট) নির্বাচিত হয়েছেন।

সর্বশেষ