অ্যাওয়ার্ড পেলেন ২৭ সাংবাদিক

বৃহস্পতিবার, ১৯/১১/২০১৫ @ ১১:৪২ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

prize২৭ জন সাংবাদিককে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ১৯ নভেম্বর ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০১৫’ প্রদান করা হয়েছে।

শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল হলে ২৫টি ক্যাটাগরির জন্য ২৭ জন রিপোর্টারের হাতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ী হিসাবে অ্যাওয়ার্ড তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি।

পুরস্কার প্রাপ্ত রিপোর্টাররা হলেন, প্রিন্ট রিপোর্টিংয়ে (১৩টি বিষয়ে)- মুক্তিযুুদ্ধ বিষয়ে সমকালের স্টাফ রিপোর্টার আবু সালেহ রনি, অর্থনীতিতে ঢাকা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার জেবুন্নেছা আলো, নগরীর সমস্যা ও সম্ভাবনায় ডেইলি স্টারের সিনিয়র রিপোর্টার হেলিমুল আলম বিপ্লব, অপরাধ ও আইন শৃঙ্খলায় ডেইলি অবজারভারের সিনিয়র রিপোর্টার পুলক ঘটক, বিদ্যুৎ ও জ্বালানিতে ডেইলি স্টারের সিনিয়র রিপোর্টার পিনাকী রায়, কুটনীতিতে ডেইলি স্টারের সিনিয়র রিপোর্টার পরিমল পালমা, ক্রিড়ায় ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামীম চৌধুরী, স্বাস্থ্যে নিউ এইজের স্পেশাল করেসপন্ডেন্ট খাদেমুল ইসলাম, শিক্ষায় নয়াদিগন্তের সিনিয়র রিপোর্টার মেহেদী হাসান, সংসদ, বিচার ও নির্বাচন কমিশন বিষয়ক রিপোর্টে নিউএইজের সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট মোঃ মনিরুজ্জামান, রাজনীতিতে প্রথম আলোর বিশেষ প্রতিনিধি শরিফুজ্জামান পিন্টু ও কৃষিতে ডেইলি স্টারের সিনিয়র রিপোর্টার সোহেল পারভেজ।

টেলিভিশন রিপোর্টিংয়ে (৮টি বিষয়)- মুক্তিযুদ্ধে চ্যানেল আই’র সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট জান্নাতুল বাকেয়া কেকা, অর্থনীতিতে চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার আবদুল কাইউম তুহিন, নগরীর সমস্যা ও উন্নয়েন এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট মাহমুদুল হাসান গুরু, মানবাধিকার, অপরাধ ও আইন শৃঙ্খলায় মাছরাঙ্গা টিভির ডেপুটি চিফ রিপোর্টার বদরুদ্দোজা বাবু, তথ্য প্রযক্তি ও টেলিযোগাযোগে ইন্ডিপেন্ডেন্ট টিভির বিজনেস এডিটর শাহেদ সিদ্দিকী, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক রিপোর্টে আরটিভির স্টাফ রিপোর্টার আল আমিন খান, কুটনীতিতে যমুনা টিভির স্পেশাল করেসপন্ডেন্ট মাহফুজুর রহমান মিশু ও স্বাস্থ্যে এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট রোকন উদ্দিন।

অনলাইন রিপোর্টিংয়ে (৩টি বিষয়)- মানবাধিকার অপরাধ ও আইন শৃঙ্খলায় যৌথভাবে বাংলামেইল ২৪ ডটকমের স্টাফ রিপোর্টার দীপন নন্দী ও জাগো নিউজ ২৪ ডটকমের স্পেশাল করেসপন্ডেন্ট মনিরুজ্জামান উজ্জল, উন্নয়ন ও সমস্যায় বাংলানিউজ ২৪ ডটকমের স্পেশাল করেসপন্ডেন্ট রহমান মাসুদ ও অনুসন্ধানী রিপোর্টে বাংলানিউজ ২৪ ডটকমের স্পেশাল করেসপন্ডেন্ট রফিকুল ইসলাম মন্টু।

রেডিও রিপোর্টিংয়ে (যেকোন বিষয়)- অনুসন্ধানী রিপোর্টে যৌথভাবে এবিসি রেডিও’র স্টাফ রিপোর্টার তৌহিদুল ইসলাম ও বিবিসি বাংলার আহারার হোসেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বক্তব্য রাখেন জুরি বোর্ডের চেয়ারম্যান ও ডিআরইউর সাবেক সভাপতি শাহজাহান সরদার, ডিআরইউ সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাংগঠনিক সম্পাদক রিয়াজ চৌধুরী।

ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড নির্বাচনের জন্য ১৩ সদস্যের একটি জুরি বোর্ড গঠন করা হয়েছিলো। ধারাবাহিক নিয়ম অনুযায়ী এই জুরি বোর্ডে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন ডিআরইউ সাবেক একজন সভাপতি। এবার চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন সাবেক সভাপতি শাহজাহান সরদার। জুরি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রো-ভিসি অধ্যাপক ড. গোলাম রহমান, ফিনান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক এইচএম মোয়াজ্জেম হোসেন, এটিএন বাংলার চিফ এডিটর মনজুরুল আহসান বুলবুল, প্রেস ইন্সটিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, ইআরএফের সাবেক সভাপতি মনোয়ার হোসেন, মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, প্রথম আলোর এসোসিয়েট এডিটর সোহরাব হাসান, নিউ এইজের সম্পাদক নূরুল কবির, এশিয়ান এইজের কনসালটেন্ট এডিটর মোস্তফা কামাল মজুমদার ও এসএ টিভির প্রধান বার্তা সম্পাদক সায়ফুল হুদা।

সর্বশেষ